মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১১:১৭
ব্রেকিং নিউজ

চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যামকে হারালো এসি মিলান

চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যামকে হারালো এসি মিলান

উত্তরণবার্তা ডেস্ক : ১১ বছর পর কোয়ার্টার ফাইনালের দ্বারপ্রান্তে ইতালিয়ান জায়ান্ট এসি মিলান। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে নিজেদের মাঠ সান সিরো স্টেডিয়ামে ১-০ গোলের জয় পেয়েছে মিলান। ফিরতি পর্বে ড্র করলেও ১১ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে যাবে ইতালিয়ান ক্লাবটি।
 
ম্যাচের সপ্তম মিনিটেই এসি মিলানের জয়সূচক গোলটি করেন স্প্যানিশ ফুটবলার ব্রাহিম দিয়াজ। তবে তার আগেই দুটি গোল পেতে পারতো এসি মিলান। কিন্তু টটেনহ্যামের পরিবর্তিত গোলরক্ষক ফ্রেসার ফোরস্টার দুটি দুর্দান্ত গোল ফিরিয়ে দিয়ে দলকে রক্ষা করেছেন।
 
গোল না হলেও লন্ডনের দলটিকে চাপের ওপর রাখে সাতবারের চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী দলটি। যার ফলশ্রুতিতে সাত মিনিটেই গোল আদায় করে নেয় তারা। মিলানের বিপক্ষে অবশ্য পূর্ণ শক্তির দল মাঠে নামাতে পারেনি টটেনহ্যাম। দলটি ইনজুরি আর নিষেধাজ্ঞায় জর্জরিত। তবুও শুরুতে টটেনহাম হটস্পার অসাধারণ খেলতে শুরু করে। কিন্তু স্বাগতিকরা দ্রুতই নিয়ন্ত্রণ নিয়ে নেয়।
 
শুরুতেই থিও হার্নান্দেজের শট ফ্রেসার ফিরিয়ে দিলে দিয়াজ শট নেন, আবারো দারুণ সেভ করেন ফ্রেসার। কিন্তু দিয়াজ হাল ছাড়েননি। হটস্পার গোলকিপারের রুখে দেয় বল উঁচুতে হেড করে গোলমুখ খোলেন তিনি। বরং দ্বিতীয়ার্ধে বদলি নেমে মিলানের চার্লস ডি কেতেলায়ের ও ডিফেন্ডার মালিক থিয়াও হেড থেকে গোলের সুবর্ণ সুযোগ নষ্ট করেন। শেষ ২০ মিনিটে ব্রাজিল ফরোয়ার্ড রিচার্লিসনকে খেলিয়েও মিলানের কাছে প্রথম পরাজয় এড়াতে পারেনি টটেনহ্যাম। তবে পরের রাউন্ড নিজেদের মাঠে হওয়ায় তাদের শেষ আটের আশা এখনো বেঁচে আছে।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK