মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১১:০৬
ব্রেকিং নিউজ

পেরুতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ২৫

পেরুতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ২৫

উত্তরণবার্তা ডেস্ক : লাতিন আমেরিকার দেশ পেরুতে ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় অন্তত ২৫ জন নিহত হয়েছে। আহত হয়েছেন এক ডজনেরও বেশি মানুষ। ২৯ এপ্রিল সোমবার উত্তর পেরুর পাহাড়ি রাস্তা থেকে একটি বাস খাদে পড়ে এ দুর্ঘটনা ঘটে।

সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী পেরুর স্থানীয় কর্মকর্তা ওলগা বোবাডিলা আরপিপি রেডিওকে জানিয়েছেন, গত ২৮ এপ্রিল গভীর রাতে কাজামার্কার আন্দিয়ান অঞ্চলে খানাখন্দে ভরা রাস্তায় এই দুর্ঘটনা ঘটে। এতে বাসটি প্রায় ২০০ মিটার (প্রায় ৬৫০ ফুট) গভীরে একটি খাদে পড়ে যায়।

দুর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে ২৩ জনের মৃত্যুর কথা জানানো হয়। তবে পরে এ তথ্য হালনাগাদ করে ২৫ জনের মৃত্যু হয়েছে বলে জানানো হয়।

পৌরসভার কর্মকর্তা জেইম হেরেরা জানিয়েছেন, বাসটিতে ৫০ জনেরও বেশি যাত্রী ছিল। একটি নদীর পাশ দিয়ে যাওয়ার সময় বাসটি পড়ে যায় এবং যাত্রীদের কয়েকজন পানিতে ভেসে গেছে।

ঘটনস্থলে উদ্ধারকর্মীরা এবং দমকল বাহিনী রয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হচ্ছে। এদিকে যাত্রীদের মৃত্যুর ঘটনায় ৪৮ ঘণ্টার শোক ঘোষণা করেছে সেলেনডিন পৌরসভা। এ ঘটনায় রাস্তাটি যাত্রীবাহী ওই বাসটির জন্য উপযোগী ছিল কিনা, সেটি খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, রাস্তার খারাপ অবস্থা এবং দুর্বল ট্রাফিক নিয়ম প্রয়োগের কারণে পেরুতে  প্রায়ই এ ধরনের দুর্ঘটনা ঘটে। গত বছর দেশটিতে ট্রাফিক দুর্ঘটনায় ৩১০০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK