বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১০:৪৫

বিরল ঘটনা, সাপ আতঙ্কে জাপানে বুলেট ট্রেন বিলম্বিত

বিরল ঘটনা, সাপ আতঙ্কে জাপানে বুলেট ট্রেন বিলম্বিত

উত্তরণবার্তা ডেস্ক  :  জাপানের বহুমুখী বুলেট ট্রেনে সামান্য বিলম্বও বিরল। এর ব্যত্যয় ঘটিয়েছে একটি সাপ। বুলেট ট্রেনে সাপটি ঢুকে পড়ায় ১৭ মিনিট এর যাত্রা বিলম্বিত হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় একজন যাত্রী ৪০ সেন্টিমিটার (প্রায় ১৬ ইঞ্চি) একটি সাপ সম্পর্কে নিরাপত্তা কর্মীদের সতর্ক করেছিলেন। এরপরই নাগোয়া এবং টোকিওর মধ্যে চলাচলকারী এক ট্রেনে সাপ লুকিয়ে থাকার ঘটনায় ট্রেনটির যাত্রা ১৭ মিনিট বিলম্বিত হয়।

সাপটি বিষাক্ত ছিল কিনা বা কীভাবে এটি ট্রেনে এসেছে তা স্পষ্ট নয়। তবে যাত্রীদের মধ্যে কোন আঘাত বা আতঙ্ক ছিল না। মধ্য জাপান রেলওয়ের একজন মুখপাত্র এএফপিকে এ কথা জানিয়েছেন।

বুলেট ট্রেনের যাত্রীরা ট্রেনে কবুতরসহ ছোট কুকুর, বিড়াল এবং অন্যান্য প্রাণী আনতে পারেন কিন্তু সাপ নয়। বুনো সাপ কিভাবে ট্রেনে উঠছে তা কল্পনা করা কঠিন।

মুখপাত্র এএফপিকে বলেছেন, ‘ট্রেনে সাপ আনার বিরুদ্ধে আমাদের নিয়ম রয়েছে। কিন্তু আমরা যাত্রীদের লাগেজ চেক করি না।’ তিনি বলেন, ট্রেনটি মূলত ওসাকা যাওয়াার জন্য নির্ধারিত ছিল, ট্রেনটি প্রায় ১৭ মিনিট দেরি করে। এই ঘটনার পর বুলেট ট্রেনে ইউনিফর্মধারী নিরাপত্তারক্ষীদের টহল বাড়ানো হয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK