শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৯:০২
ব্রেকিং নিউজ

কাল থেকে শুরু হচ্ছে মরুর দেশে আইপিএল

কাল থেকে শুরু হচ্ছে মরুর দেশে আইপিএল

উত্তরণবার্তা ডেস্ক : কড়া জৈব সুরক্ষা বলয় তৈরি করে নিজেদের মাটিতে আইপিএল শুরু করেছিল ভারত। কিন্তু তাদের বলয় টেকেনি। করোনার দ্বিতীয় ঢেউয়ে উলটপালট হয়ে যায় সব। ২৯ ম্যাচের পর আইপিএল স্থগিত করে দেয় আয়োজকরা। চার মাস পর মরুরদেশে শুরু হচ্ছে স্থগিত আইপিএলের বাকি ৩১টি ম্যাচ। গত মে মাসে করোনার কারণে আইপিএলের চতুর্দশ আসর স্থগিত হয় । স্থগিত হওয়া আইপিএলের বাকি অংশ শুরু হচ্ছে আগামীকাল রোববার (১৯ সেপ্টেম্বর) থেকে। ভারতের পরিবর্তে আইপিএল হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে।
 
ওমান ও সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে ১৭ অক্টোবর। ১৫ অক্টোবর হবে আইপিএলের ফাইনাল । রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। আট দলের এই আসরের প্রথম অংশ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে দিল্লি ক্যাপিটালস।
 
এরপরই আছে, চেন্নাই, ব্যাঙ্গালুরু ও মুম্বাই। বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানও গিয়েছেন আইপিএলে অংশ নিতে। ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ স্থগিত হওয়ায় তাদের আইপিএলের দরজা খুলে যায়। তবে বাকি অংশে অনেক তারকাকেই খেলতে দেখা যাবে না। ইংলিশ ক্রিকেটারদের সংখ্যাটাই বেশি।
 
বেন স্টোকস, জস বাটলার, জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জোফরা আর্চার ও ক্রিস ওকস খেলবেন না। কলকাতা পাবে না প্যাট কামিন্সকে। সাকিব আল হাসান এবার খেলেছেন কলকাতা নাইট রাইডার্সে। মোস্তাফিজুর রহমানের দল রাজস্থান রয়্যালস। সাকিবের পারফরম্যান্স সন্তোষজনক ছিল না। তিন ম্যাচে করেছেন মাত্র ৩৮ রান, বল হাতে নিয়েছেন দুই উইকেট। তবে নতুন দল রাজস্থানের হয়ে মোস্তাফিজের পারফরম্যান্স ভালো ছিল।
 
সাত ম্যাচ উইকেট পেয়েছেন ৮টি। বোলিংয়ে ছিলেন মিতব্যয়ী। মাঠে এবার দর্শকও ফেরাচ্ছে আয়োজকরা। কম দামে মিলবে আবু ধাবির টিকিট, দুবাই ও শারজায় আইপিএল দেখতে খরচ হবে অনেক বেশি। দুবাই ও শারজায় আইপিএলের বেশিরভাগ ম্যাচের ন্যূনতম টিকিট মূল্য ২০০ দিরহাম। আবু ধাবিতে টিকিটের দাম ৬০ দিরহাম।
উত্তরণবার্তা/সাব্বির
 

  মন্তব্য করুন
     FACEBOOK