সোমবার, ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০০:২৩
ব্রেকিং নিউজ

গাছ লাগানোয় বিশ্ব রেকর্ড করতে চায় ছাত্রলীগ

গাছ লাগানোয় বিশ্ব রেকর্ড করতে চায় ছাত্রলীগ

উত্তরণবার্তা প্রতিবেদক : বিশ্ব পরিবেশ দিবস সামনে রেখে বৃক্ষরোপণে রেকর্ড করতে চায় বাংলাদেশ ছাত্রলীগ।এ লক্ষ্যে আগামী ১০ দিনের মধ্যে কর্মপরিকল্পনা প্রণয়ন ও প্রস্তাবনা তৈরির লক্ষ্যে ২০ সদস্যের সমন্বয়ক টিমও গঠন করেছে ছাত্রলীগ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।পরিবেশ রক্ষার জন্য সচেতনতা ও পদক্ষেপকে উৎসাহিত করতে প্রতি বছর ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস হিসেবে পালন করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জলবায়ু পরিবর্তনজনিত কারণে বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধির ফলে অন্যতম ক্ষতির সম্মুখীন হওয়া আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে রক্ষার ক্ষেত্রে ছাত্রলীগের এই উদ্যোগ সরাসরি প্রাণ-প্রকৃতিতে প্রভাব ফেলবে, দেশের মানুষকে জলবায়ু ও পরিবেশ সম্পর্কে গভীরভাবে সচতেন করবে, জাতিসংঘ নির্ধারিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে অবদান রাখবে এবং জলবায়ুর নেতিবাচক প্রভাব প্রশমনে বাংলাদেশের তরুণদের এই প্রচেষ্টা আন্তর্জাতিক পরিমণ্ডলে অন্যান্য সমাজ-রাষ্ট্রের তরুণদের অনুপ্রাণিত করবে।

বিজ্ঞপ্তিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা এবং বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার অবিকল্প সারথি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পিত উন্নত-আধুনিক-স্বনির্ভর স্মার্ট বাংলাদেশ গঠনে বৃক্ষরোপণের মাধ্যমে বিশ্বরেকর্ড গড়ার এই উদ্যোগ সহায়ক ভূমিকা পালন করবে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ