রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১১:২৫
ব্রেকিং নিউজ

তিন ম্যাচ হাতে রেখে শিরোপা জিতল আবাহনী

তিন ম্যাচ হাতে রেখে শিরোপা জিতল আবাহনী

উত্তরণবার্তা ডেস্ক : আবাহনীর শিরোপা জেতা সময়ের ব্যাপার ছিল মাত্র। সেই আনুষ্ঠানিকতা আজ হয়ে গেল নারায়নগঞ্জের খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে। গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ১৭১ রানের বিশাল ব্যবধানে হারিয়ে গতবারের মতো এবারও ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুলেছে আবাহনী।
 
সুপার লিগের দ্বিতীয় ম্যাচেই শিরোপা নিষ্পত্তি হয়ে যাওয়ায় বাকি তিন ম্যাচ আবাহনীর জন্য এখন কেবলই আনুষ্ঠানিকতা। সব মিলিয়ে টানা ১৩ ম্যাচ অপরাজিত দলটি। এদিন আগে ব্যাটিং করে পাঁচ উইকেটে ৩৪৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায় আবাহনী। সেঞ্চুরি পেয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। আবাহনীর হয়ে গত তিন ইনিংসে এটি তাঁর দ্বিতীয় সেঞ্চুরি।
 
নাজমুলের ৮৪ বলে ১০১ রানের ইনিংসটি সাজানো ছিল ৮ চার ও ৬ ছক্কায়। আবাহনীর রান পাহাড়ে ওঠার পথে বড় কৃতিত্ব আছে এনামুল হক বিজয় ও তাওহিদ হৃদয়েরও। এনামুল ৬৮ ও তাওহিদ ৪০ বলে অপরাজিত ৫৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন। এছাড়া টপ অর্ডারে মোহাম্মদ নাঈম শেখ ৩৩, লিটন দাস ৩৩ ও শেষ দিকে মোসাদ্দেক হোসেন ১৭ বলে ৩৩ রান করেন।
 
গাজী গ্রুপের বোলারদের মধ্যে সবচেয়ে বেশি ঝড় গেছে রুয়েল মিয়ার ওপর দিয়ে। ১০ ওভারে ৭৯ রান দিয়ে এক উইকেট নেন এই বাঁহাতি পেসার। বড় লক্ষ্য তাড়ায় শুরু থেকেই ছন্নছাড়া ছিল গাজী গ্রুপ ক্রিকেটার্স। ইনিংস বড় করতে পারেননি কোনো ব্যাটার। সর্বোচ্চ ৬২ রান আসে সাব্বির হোসেন শিকদারের ব্যাট থেকে। আবাহনীর হয়ে চার উইকেট নেন বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান। দুটি করে উইকেট নেন পেসার তানজিম হাসান সাকিব ও অফ স্পিনার মোসাদ্দেক।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK