রবিবার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৪:১০
ব্রেকিং নিউজ

শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার, মানতে হবে স্বাস্থ্যবিধি

শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার, মানতে হবে স্বাস্থ্যবিধি

উত্তরণবার্তা প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহের মধ্যেই রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এজন্য আজ বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে আদেশ জারি করা হয়েছে। স্কুল খুললেও সমাবেশ (অ্যাসেম্বলি) বন্ধসহ শিক্ষার্থীদের মানতে হবে বেশ কিছু স্বাস্থ্যবিধি।
 
সংশ্লিষ্ট দপ্তরগুলোতে আগামী রোববার (২৮ এপ্রিল) থেকে স্কুল-কলেজ খোলার প্রস্তুতি নিতে বলা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্র এ তথ্য জানিয়েছে। মাউশি অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক সৈয়দ জাফর আলী এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘আগামী রোববার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয় থেকে বলা হয়েছে। আমরা সে ধরনের প্রস্তুতি নেওয়া শুরু করেছি।’ তিনি বলেন, ‘স্কুল খুললেও শিক্ষার্থীদের বেশ কিছু স্বাস্থ্যবিধি মানতে হবে। বিদ্যালয়ে আপাতত এসেম্বলি বন্ধ থাকবে।’
 
সংশ্লিষ্টরা বলছেন, নতুন করে আরও তিন দিনের হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। এই তিন দিন পর তাপমাত্রা কমবে কি না সেটারও নিশ্চয়তা নেই। পুরো এপ্রিল মাসজুড়েই তাপপ্রবাহ চলমান থাকবে। মে মাসের শুরুতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  
 
এর আগে গত ২০ এপ্রিল চলমান তাপপ্রবাহে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে ৭ দিনের ছুটি ঘোষণা করে মাউশি। এর ফলে আগামী ২৮ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK