মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২১:৪৮
ব্রেকিং নিউজ

আলোয় ভাসছে বঙ্গবন্ধুর সমাধি সৌধ

আলোয় ভাসছে বঙ্গবন্ধুর সমাধি সৌধ

উত্তরণ বার্তা প্রতিবেদক : রাত পোহালেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে বর্ণিল আলোয় সাজানো হয়েছে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স। অপরূপ সাজ আর রঙিন আলোর ঝলকানিতে রাঙানো হয়েছে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সসহ আশপাশের এলাকা। চোখ ধাঁধানো আর মন মাতানো অপরূপ দৃশ্য দেখতে অনেকে ভিড় করছেন।

শুধু বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সই নয়, পুরো গোপালগঞ্জ সেজেছে নতুন সাজে আর রঙিন আলোয়। জেলার সব সরকারি অফিস-আদালতও বর্ণিল আলোয় সাজানো হয়েছে। পুরো জেলাজুড়ে এখন রঙিন আলোর ঝলকানি আর সাজসাজ রব। বর্ণিল আলোর সৌন্দর্য উপভোগ করতে বঙ্গবন্ধু সমাধি সৌধের আশপাশে ভিড় করছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। আর এমন আয়োজনকে স্মরণীয় করে রাখতে যে যার মতো ক্যামেরাবন্দি করছেন।

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে রাষ্ট্রীয় কর্মসূচিতে অংশ নিতে যে সরকারের ঊর্ধ্বতন কর্তাব্যক্তি ও রাজনৈতিক ব্যক্তিবর্গ আসবেন, তাদের স্বাগত জানাতে প্রস্তুত বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স। শুধু বঙ্গবন্ধুর সমাধি সৌধ নয়, পুরো জেলা জুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ। টুঙ্গিপাড়ার পলিন শেখ বলেন, জাতির পিতার জন্মদিন, তাই বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স নবরূপে সাজানো হয়েছে। সমাধি সৌধ ধোয়া-মোছা, পরিষ্কার-পরিচ্ছন্ন ও রঙ করা হয়ে গেছে। সমাধি সৌধ কমপ্লেক্সে আলোকসজ্জ্বা করা হয়েছে। সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত গাছপালা ও বিভিন্ন অবকাঠামোতে রঙিন আলো জ্বলছে। রাতের আলো-আঁধারের খেলা দেখে মুগ্ধ হচ্ছেন সবাই।

টুঙ্গিপাড়া নাজমুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সমাধি সৌধে দৃষ্টিনন্দন আলোক সজ্জ্বা করা হয়েছে। এ অপরূপ আলোক সজ্জ্বা দেখতে অনেকে ভিড় করছেন। টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেছেন, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়ায় সাজ সাজ রব বিরাজ করছে। বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স, উপজেলা পর্যায়ের বিভিন্ন অফিস, ব্যবসা প্রতিষ্ঠান ও সড়কে আলোকসজ্জা করা হয়েছে। যা উপভোগ করছেন সাধারণ জনগণ।

গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স বর্ণিল সাজ আর রঙিন আলোয় সাজিয়েছে গণপূর্ত বিভাগ। এ উপলক্ষে সমাধি সৌধ কমপ্লেক্সের শোভাবর্ধন করা হয়েছে। পুরো সমাধি সৌধ কমপ্লেক্সে নতুন করে রঙ করা হয়েছে। পুরো সমাধি সৌধ কমপ্লেক্স, বঙ্গবন্ধু ভবন, লাইব্রেরি ভবন, মসজিদ, এমপি থিয়েটার, বাউন্ডারি, গেট, সমাধি সৌধের ভেতর ও বাইরের গাছপালা বর্ণিল আলোয় সাজানো হয়েছে। আগামী ৩০ মার্চ পর্যন্ত বঙ্গবন্ধুর সমাধি সৌধে এ বর্ণিল আলোক সজ্জা থাকবে।  
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK