শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২৩:৪২
ব্রেকিং নিউজ

বৃষ্টি আইনে ১৯ রানে জয়ী ভারত নারী দল

বৃষ্টি আইনে ১৯ রানে জয়ী ভারত নারী দল

উত্তরণবার্তা ডেস্ক : তীব্র দাবদাহে পুড়ছে সারা দেশ। সারা দেশ বললে অবশ্য একটু ভুল হচ্ছে! সিলেটকে তো এই তালিকা থেকে আলাদা করাই যায়। বৃষ্টির কাছেই বাধা পড়ল বাংলাদেশ নারী দল ও ভারতের দ্বিতীয় টি-টোয়েন্টি। তাতে অবশ্য ফল থেমে থাকেনি। টানা হারের মধ্যে থাকা বাংলাদেশ এদিনও সেই বৃত্ত ভাঙতে পারেনি। বৃষ্টি আইনে ভারতের মেয়েদের কাছে ১৯ রানে হেরেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আরো একটি মলিন দিনই পার করেছে স্বাগতিক মেয়েরা। সেটারই মাশুল দিতে হয়েছে।
 
বাংলাদেশের মেয়েদের শুরুটা হয়েছিল অবশ্য টস জিতেই। ব্যাটারদের শুরুটাও খারাপ হয়নি। দলীয় ১৪ রানে ওপেনার দিলারা আক্তার আউট হন দিপ্তি শর্মার বলে। আউট হওয়ার আগে তাঁর ব্যাটে ঝড়ের আভাস ছিল। দুটি চারও মারেন। কিন্তু ইনিংসটা লম্বা করতে পারেননি। তবে দ্বিতীয় উইকেটে ২৮ রানের জুটি সেটা পুষিয়ে দেওয়ার ইঙ্গিত দিয়েও পারেননি মুরশিদা খাতুন ও সোবহানা মোস্তারি। ফর্মহীনতার মধ্যে দিয়ে যাওয়া সোবহানার ব্যাটে আশার ঝিলিক থেমে যায় ১৯ রানে। তাঁর ১৫ বলের ইনিংসটি সাজানো ৪ চারে।
 
এই জুটির পর পথ হারায় বাংলাদেশ। বাঁহাতি স্পিনার রাধা যাদবের পর পর দুই বলে আউট হন বাংলাদেশ দলের সেরা ব্যাটার নিগার সুলতানা (৬) ও ফাহিমা খাতুন (০)। রিতু মনিকে নিয়ে এই ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন একপ্রান্তে সতীর্থদের আসা-যাওয়ার মিছিল দেখা মুরশিদা। ষষ্ঠ উইকেটে দুজনের ৩১ রানের জুটি। রিতু মনিকে ২০ রানে ফিরিয়ে জুটি ভাঙেন অফ স্পিনার দিপ্তি। ১৮ বলের ইনিংসে ২টি চার মেরেছেন রিতু। ১৮ রানের মধ্যে শেষ চার উইকেট হারিয়ে ১১৯ রানে অলআউট হয় বাংলাদেশ। লক্ষ্য তাড়ায় ভারতের মেয়েরা ৪৭ রান তোলার পর বৃষ্টি নামে। সেই বৃষ্টি আর না থামলে বৃষ্টি আইনে জয়ের হাসি হাসে সফরকারীরা। তিনে নামা দায়ালান হেমালথা ৪১ রানের অপরাজিত ইনিংস খেলেন।
 
সংক্ষিপ্ত স্কোরঃ
বাংলাদেশ ২০ ওভারে ১১৯ (মুরশিদা খাতুন ৪৬, রিতু মনি ২০, সোবহানা ১৯; রাধা যাদব ৩/১৯, দিপ্তি শর্মা ২/১৪, শ্রেয়াঙ্কা পাতিল ২/২৪)। ভারত ৫.২ ওভারে ৪৭/১ (দায়ালান হেমালথা ৪১*, স্মৃতি মান্ধানা ৫*; মারুফা আক্তার ১/১১)
ফলঃ বৃষ্টি আইনে ভারত নারী দল ১৯ রানে জয়ী।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ