শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ০০:২০
ব্রেকিং নিউজ

৮ জুলাই পর্যন্ত সিলেট বোর্ডে এইচএসসি পরীক্ষা স্থগিত

৮ জুলাই পর্যন্ত সিলেট বোর্ডে এইচএসসি পরীক্ষা স্থগিত

উত্তরণবার্তা প্রতিবেদক : বন্যার কারণে সিলেট মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা আগামী ৮ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের এক বৈঠকে আজ বৃহস্পতিবার এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৯ জুলাই থেকে আগের রুটিন অনুযায়ী পরীক্ষা চলবে। শিক্ষা বোর্ডের প্রকাশিত রুটিন অনুযায়ী, ৮ জুলাই পর্যন্ত পরীক্ষা স্থগিত থাকায় সিলেট বোর্ডে বাংলা প্রথমপত্র ও দ্বিতীয়পত্র এবং ইংরেজি প্রথমপত্র ও দ্বিতীয়পত্রের পরীক্ষা আপাতত হবে না।
 
শিক্ষা মন্ত্রণালয় জানায়, সিলেট বিভাগের বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি চলছে। সেখানে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে। পরীক্ষায় অংশ নেওয়ার মতো পরিস্থিতিতেও নেই শিক্ষার্থীরা। এদিকে আজ এক বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে থাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠানে এবারের গ্রীষ্মের ছুটি কমানো হয়েছে। ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন ছুটিসহ আগামী ৩ জুলাই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা ছিল। কিন্তু তা কমিয়ে আগামী ২৬ জুন খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান। অর্থাৎ ২৫ জুন পর্যন্ত স্কুল-কলেজ ছুটি থাকছে।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK