শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৩:২৭

প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে

প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে

উত্তরণবার্তা প্রতিবেদক : ৪ মে থেকে স্কুল,কলেজ, মাদরসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শনিবারও ক্লাস চলার সিদ্ধান্ত নেয়া হলেও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে। চলমান তাপপ্রবাহের মধ্যে  ২৮ এপ্রিল রোববার  থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম চালু থাকবে। প্রাক-প্রাথমিক শ্রেণির কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। তাপপ্রবাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে।

২৭ এপ্রিল শনিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আক্তারুন্নাহার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়। প্রজ্ঞাপনে আরো  জানা যায়, এক শিফটে পরিচালিত বিদ্যালয়ে সকাল ৮টা থেকে ১১ টা ৩০ মিনিট পর্যন্ত ক্লাস চলবে। দুই শিফটে পরিচালিত বিদ্যালয়ে ১ম শিফট সকাল ৮ টা থেকে ৯ টা ৩০  এবং দ্বিতীয় শিফট সকাল ৯ টা ৪৫ মিনিট থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত চলবে।

২৫ এপ্রিল পৃথক দুই প্রজ্ঞান স্কুল,কলেজ, মাদরসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে  ৪ মে থেকে শনিবারও শ্রেণি চালু থাকার কথা জানায় শিক্ষা মন্ত্রণালয়।২০ এপ্রিল চলমান তাপপ্রবাহে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় ৭ দিনের ছুটি ঘোষণা করা হয়। এদিকে সারা দেশে চলছে তীব্র তাপপ্রবাহ।  আবহাওয়া অফিস জানিয়েছে, পুরো এপ্রিল মাসজুড়ে তাপ প্রবাহ কমার কোনো সম্ভাবনা নেই।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ