রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২০:১৫
ব্রেকিং নিউজ

কারিগরি শিক্ষায় একসাথে কাজ করবে বাংলাদেশ-যুক্তরাজ্য

কারিগরি শিক্ষায় একসাথে কাজ করবে বাংলাদেশ-যুক্তরাজ্য

উত্তরণবার্তা প্রতিবেদক : কারিগরি ও টেকনিক্যাল শিক্ষা ধারার ইউরোপ ও যুক্তরাজ্যের প্রতিষ্ঠানগুলো বাংলাদেশে কার্যক্রম শুরু করতে চাইলে শিক্ষা মন্ত্রণালয় তাদের স্বাগত জানাবে। একইসঙ্গে দুই দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সমঝোতার মাধ্যমে যৌথ কার্যক্রমে সরকার সহযোগিতা করবে।মঙ্গলবার সচিবালয়ে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সঙ্গে বাংলাদেশে সফররত যুক্তরাজ্যের মিনিস্টার অব স্টেট মিজ অ্যানি মারিয়া ট্রেভেলিয়ন সৌজন্য সাক্ষাতের সময় এ আশাবাদ ব্যক্ত করেন।

সভায় শিক্ষামন্ত্রী বলেন, কারিগরি ও টেকনিক্যাল শিক্ষা ধারার ইউরোপ ও যুক্তরাজ্যের প্রতিষ্ঠানগুলো বাংলাদেশে কার্যক্রম শুরু করতে চাইলে শিক্ষা মন্ত্রণালয় তাদের স্বাগত জানাবে। দুই দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সমঝোতার মাধ্যমে যদি যৌথ কোনো কার্যক্রম চালাতে পারে সরকার তাতে সহযোগিতা করবে। এ সময় কারিগরি ও ভোকেশনাল ক্ষেত্রে শিক্ষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে বৃটিশ মন্ত্রীর প্রতি বাংলাদেশের শিক্ষামন্ত্রী আহ্বান জানান।

সভায় আরো উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাই কমিশনার মিজ সারাহ কুক, বৃটিশ হাইকমিশনের অ্যাসিসটেন্ট প্রাইভেট সেক্রেটারি মিজ মলি ডাউসন, বাংলাদেশে বৃটিশ হাইকমিশনের হেড অফ হিউম্যান ক্যাপিটাল টিম মিজ ফাহমিদা শবনম, বৃটিশ কাউন্সিলের ডিরেক্টর প্রোগ্রামস ড্যাভিড নক্স প্রমুখ।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK