সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৪:১২
ব্রেকিং নিউজ

শেষ মুহূর্তে জোসেলুর জোড়া গোলে ফাইনালে রিয়াল

শেষ মুহূর্তে জোসেলুর জোড়া গোলে ফাইনালে রিয়াল

উত্তরণবার্তা ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগে আবারও প্রত্যাবর্তনের গল্প লিখলো রিয়াল মাদ্রিদ। ৮৮ মিনিট পর্যন্ত পিছিয়ে থাকা দলটিকে পথ দেখালেন বদলি হিসেবে নামা জোসেলু। তাঁর জোড়া গোলেই শেষ পর্যন্ত বায়ার্নের আশা গুঁড়িয়ে ফাইনালে উঠলো রিয়াল মাদ্রিদ। দুই লেগ মিলিয়ে রিয়ালের জয়ের ব্যবধান ৪-৩।

নির্ধারিত সময় থেকে বাকি ছিল মাত্র দুই মিনিট। তখনই অবিশ্বাস্য ভুল করে বসলেন গোলরক্ষক ম্যানুয়েল নয়ার। এতেই এলোমেলো হলো সব হিসেব-নিকেশ।

সিন্তায়াগো বের্নবেউতে যদিও শুরু থেকেই আধিপত্য ছিল রিয়াল মাদ্রিদের। একের পর এক আক্রমণে বায়ার্ন ডিফেন্সকে এক প্রকার পরীক্ষার মধ্যেই রাখে গ্যালাক্টিকোরা। তবে প্রথমার্ধে আসেনি কোনো গোল।

দ্বিতীয়ার্ধে একই ছন্দে খেলে রিয়াল। তবে স্রোতের বিপরিতে ৬৬ মিনিটে স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে বায়ার্নেকে এগিয়ে দেন কানাডিয়ান ফেরোয়ার্ড ডেভিস। দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে তার জোড়ালো শট খুঁজে নেয় জালের ঠিকানা।

৮৭ মিনিট পর্যন্ত পিছিয়ে থাকা সাদা জার্সির সমর্থকদের মনে বাঁধতে শুরু করে হতাশার কালো মেঘ। তখনই অমার্জনীয় ভুল করে বসলেন শত পরীক্ষার বিজয়ী নয়ার। বদলি হিসেবে নেমে নায়ক বলে গেলেন জোসেলু। ভিনিসিয়ুসের শট নয়ার গ্লাভসে নিতে না পারলে দৌড়ে এসে আলগা বল জালে পাঠান বদলি নামা জোসেলু।

যোগকরা সময়েও স্পটলাইটে জোসেলু। রুডিগারের ক্রস পেয়ে ছয় গজ বক্সের ভেতর থেকে জালে পাঠান এই স্প্যানিশ তারকা। প্রথমে অপসাইড মনে হলেও ভিডিও অ্যাসিটেন্ট রেফারির সিদ্ধান্তে গোল পেয়ে যায় রিয়াল মাদ্রিদ। উল্লাসে ফেটে পরে পুরো বের্নবেউ।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ১৫তম মুকুটের লক্ষ্যে বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। পহেলা জুন ম্যাচটি হবে লন্ডনের ওয়েম্বলিতে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK