সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৬:৫৭
ব্রেকিং নিউজ

বাগদাদে বাংলাদেশের আরও তিনটি পদক

বাগদাদে বাংলাদেশের আরও তিনটি পদক

উত্তরণবার্তা প্রতিবেদক : রবিবার এশিয়া কাপ আর্চারির চারটি ইভেন্টে ছিল বাংলাদেশের পদক নিষ্পত্তির লড়াই। এরমধ্যে দু’টি ইভেন্টে স্বর্ণ আর দু’টিতে ব্রোঞ্জ পদক। বাংলাদেশ দুই স্বর্ণের লড়াইয়ে হেরে গেছে। ভারতের কাছে হেরে রুপা নিশ্চিত করেছে লাল-সবুজরা। আর ব্রোঞ্জের দুই লড়াইয়ে একটিতে জিতেছে আরেকটি ইভেন্টের খেলা পরে অনুষ্ঠিত হবে।
 
রবিবার ইরাকের রাজধানী বাগদাদে রবিবার রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ স্বর্ণের লড়াইয়ে ভারতের কাছে ৬-২ সেট পয়েন্টে হেরেছে। যদিও ফাইনালে বাংলাদেশ শক্তিশালী ভারতের বিপক্ষে জয় দিয়েই শুরু করেছিল। বাংলাদেশের তিন আর্চার আলিফ আব্দুর রহমান, সাগর ইসলাম ও হাকিম আহমেদ রুবেল প্রথম সেটে ৫৫ স্কোর করেছেন। বিপরীতে  ভারতীয় আর্চাররা ৫৪ স্কোর করলে বাংলাদেশ প্রথম সেট জিতে এগিয়ে গিয়েছিল। এরপর প্রতিদ্বন্দ্বিতা হলেও জিততে পারেনি মার্টিন ফ্রেডরিকের দল।
 
সবশেষ চতুর্থ সেটে ভারত ৫৬ আর বাংলাদেশ ৫৩ স্কোর করলে ৬-২ সেট পয়েন্টে স্বর্ণ হাতছাড়া হয় লাল-সবুজদের। রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে স্বর্ণ হারানোর কয়েক মিনিটের মধ্যেই রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে খেলেন সাগর ইসলাম ও দিয়া সিদ্দিকী। জিততে পারেননি তারা। মিশ্র ইভেন্টে ভারত টানা তিন সেট জিতে ৬-০ সেট পয়েন্টে স্বর্ণ নিশ্চিত করেছে।
 
বাগদাদে বাংলাদেশের সকাল শুরু হয়েছিল ব্রোঞ্জ দিয়ে। রিকার্ভ নারী দলগত ইভেন্টে স্বাগতিক ইরাকের বিপক্ষে বাংলাদেশ সরাসরি ৬-০ সেটে জয়লাভ করে। বাংলাদেশ রিকার্ভ নারী দলে খেলছেন দিয়া সিদ্দিকী, শিমা আক্তার ও নিশা ফাহমিদা সুলতানা। কিছুক্ষণ পর একমাত্র ব্যক্তিগত পদকের লড়াইয়ে আব্দুল হাকিম রুবেল রিকার্ভে ব্রোঞ্জের জন্য লড়বেন। তার প্রতিপক্ষ উজবেকিস্তানের সাদিকভ আমিরখান।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK