শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২২:২৩

বিশ্বকাপে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা

বিশ্বকাপে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা

উত্তরণবার্তা ডেস্ক : ২০১৪ সালের পর আরো একটি নারী বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে বাংলাদেশ। আগামী ৩ অক্টোবর শুরু হবে এই টুর্নামেন্ট। যেখানে অন্য গ্রুপের তুলনায় সহজ গ্রুপে বাংলাদেশ নারী দল। দশ দলের টুর্নামেন্ট দুটি গ্রুপে ভাগ করা হয়েছে।
 
বাংলাদেশকে রাখা হয়েছে ‘বি’ গ্রুপে। নিগার সুলতানাদের প্রতিপক্ষ হিসেবে আছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট  ইন্ডিজ। এ ছাড়া কোয়ালিফায়ার থেকে উঠে আসা দ্বিতীয় দলটি যুক্ত হবে এই গ্রুপে। আজ ঘোষিত সূচিতে টুর্নামেন্ট শুরুর দিনেই (দ্বিতীয় ম্যাচটি) খেলবে বাংলাদেশ।
 
প্রতিপক্ষ কোয়ালিফায়ার থেকে উঠে আসা দ্বিতীয় দলটি। মিরপুরে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। নিগারদের পরের ম্যাচটি ৫ অক্টোবর। প্রতিপক্ষ শক্তিশালী ইংল্যান্ড। এই ম্যাচটিও সন্ধ্যা ৭টায় শুরু হবে। তার পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এই ম্যাচটি শুরু হবে বিকেল ৩টায়, ৯ তারিখে।
 
১২ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। এই ম্যাচটি হবে সন্ধ্যা ৭টায়। প্রথম ম্যাচের মতো বাকি ম্যাচগুলোও ঢাকায় খেলবেন নিগাররা। এদিকে 'এ' গ্রুপে আছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং কোয়ালিফায়ার থেকে উঠে আসা প্রথম দলটি।
 
দুই গ্রুপ থেকে শীর্ষ দুই দল করে খেলবে সেমিফাইনাল ম্যাচ। সেমিফাইনাল দুটি অনুষ্ঠিত হবে ১৭ এবং ১৮ অক্টোবর। প্রথমটি সিলেটে এবং পরেরটি ঢাকায়। ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচটি। ফাইনালসহ শেষ তিনটি ম্যাচই হবে সন্ধ্যা ৭টায়।
 
বৃষ্টির কথা বিবেচনা করে দুটি সেমিফাইনাল এবং ফাইনালে রিজার্ভ ডে রেখেছে বিসিবি। টুর্নামেন্ট শুরুর আগে ২৮ সেপ্টেম্বর বিকেএসপির চার নম্বর মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। এই ম্যাচটি একই ভেন্যুতে খেলবে জ্যোতিরা। প্রস্তুতি ম্যাচ দুটি সকাল ১০টায় খেলবে বাংলাদেশ।
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ