বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৯:৫৬

আপিলের চতুর্থ দিনে প্রার্থিতা ফিরে পেলেন আরো ২৬ জন

আপিলের চতুর্থ দিনে প্রার্থিতা ফিরে পেলেন আরো ২৬ জন

উত্তরণবার্তা প্রতিবেদক : জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রার্থীদের করা আপিল শুনানির চতুর্থ দিন চলছে। আজ বুধবার সকাল ১০টা শুরু হওয়া শুনানির প্রথমার্ধে দুপুর ১টা পর্যন্ত ৫৯টি আপিল শুনানি করেছে ইসি। এর মধ্যে ২৬ প্রার্থীর আপিল মঞ্জুর করেছে কমিশন। এ সময় নামঞ্জুর ৩২ এবং একজনের বিষয়ে সিদ্ধান্ত পেন্ডিং রাখা হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল সভাপতিত্বে এই শুনানিতে অন্য চার কমিশনার উপস্থিত আছেন। আজ ৩০১-৪০০ নম্বর আপিলের শুনানি হবে। কাল বৃহস্পতিবার ৪০১-৫০০ ও শুক্রবার ৫০১ থেকে অবশিষ্ট আপিলের শুনানি অনুষ্ঠিত হবে ইসিতে। প্রার্থিতা ফিরে পেতে ও ভোটের মাঠে লড়তে কর্মী সমর্থকদের নিয়ে ইসিতে হাজির হচ্ছেন প্রার্থীরা।

নির্বাচন কমিশনে চলমান আপিল শুনানিতে যশোর-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এনামুল হক বাবুলের প্রার্থিতা বাতিল করেছেন নির্বাচন কমিশন। যশোর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী সুকৃতি কুমার মন্ডল ওই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এনামুল হক বাবুলের বিরুদ্ধে ঋণখেলাপির অভিযোগ এনে আপিল করেছিলেন। এছাড়া এনামুল হক বাবুলের মনোনয়নপত্রের বৈধতার বিরুদ্ধে এ আসনের বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী রনজিৎ কুমার রায়ও আপিল করেছিলেন।

দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে ৩০ নভেম্বর পর্যন্ত ৩০০ আসনে মনোনয়নপত্র জমা হয় দুই হাজার ৭১৬টি।এর মধ্যে বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তারা বাতিল করেছেন ৭৩১ জনের এবং বৈধ হয়েছে এক হাজার ৯৮৫টি মনোনয়নপত্র।মনোনয়নপত্র বাছাইয়ের বাদ পড়াদের মধ্যে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে ৫৬১টি আপিল পড়েছে নির্বাচন কমিশনে। কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে কোনো ব্যক্তি চাইলে উচ্চ আদালতেও যেতে পারবেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK