শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১২:৩২

সিরিজ হার বাঁচাতে ভারতকে ১১৮ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

সিরিজ হার বাঁচাতে ভারতকে ১১৮ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

উত্তরণবার্তা ডেস্ক : দারুণ শুরুর পরও বড় সংগ্রহ পায়নি বাংলাদেশ। সিরিজে টিকে থাকার লড়াইয়ে ভারতের বিপক্ষে শুরুটা দারুণ করেছিলেন বাংলাদেশের দুই উদ্বোধনী ব্যাটার। পাওয়ার প্লের ৬ ওভারে কোনো উইকেট না হারিয়েই স্কোরবোর্ডে তুলে ৪৪ রান। কিন্তু শুরুর ছন্দ আর টেনে নিতে পারেনি স্বাগতিক মেয়েরা। নিয়মিত উইকেট হারানোর সঙ্গে রানার চাকা না এগানোয় নির্ধারতি ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের ইনিংস থেমেছে ১১৭ রানে।
 
পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শুরুর দুই ম্যাচ হারায় আজ বাংলাদেশের জন্য এই ম্যাচ সিরিজ বাঁচানোর লড়াই। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার দিলারা আক্তারের ব্যাট বেশ হাসছিল। ভারতের বোলারদের ওপর চড়াও হয়ে দ্রুত রান তুলতে থাকেন এই ব্যাটার। আরেক ওপেনার মুরশিদা খাতুনকে নিয়ে পাওয়ার প্লেতে তুলেন ৪৪ রান।
 
দলীয় ৪৬ রানের মাথায় অবশ্য রান আউট হয়ে ফেরেন মুরশিদা (১৬ বলে ৯ রান)। দারুণ খেলতে থাকা দিলারাও বেশিক্ষণ টিকতে পারেননি। ৫৫ রানের মাথায় ২৭ বলে পাঁচটি চারে ৩৯ রানে রেনুকা সিংহের বলে রিচা ঘোষের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ডালিয়া।
এরপর অধিনায়ক নিগার সুলতানা ও সোবহানা মুস্তারি হাল ধরার চেষ্টা করেন।
 
সোবহানাও ফিরেছেন রান আউট হয়েছে। ২০ বল খেলে করেছেন মাত্র ১৫ রান। নিগার অবশ্য ক্রিজে থিতু হওয়ার চেষ্টায় ছিলেন কিন্তু বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারছিলেন না। ৩৬ বলে ২৮ রান করেন নিগার। চার ওভারে ২২ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন ভারতের রাধা যাদভ। একটি করে শিকার রেনুকা, পূজা ও শ্রেয়াঙ্কা পাতিলের।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK