রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৬:৩৮
ব্রেকিং নিউজ

অবরোধের প্রভাব নেই ঢাকায়, যান চলাচল বেড়েছে

অবরোধের প্রভাব নেই ঢাকায়, যান চলাচল বেড়েছে

উত্তরণবার্তা প্রতিবেদক : বিএনপি-জামায়াতের ডাকা চতুর্থ দফার অবরোধের শেষ দিনেও তেমন প্রভাব পড়েনি রাজধানীর জনজীবনে। ১৩ নভেম্বর সোমবার সকালে অন্যান্য দিনের মতোই স্বাভাবিক কর্মচাঞ্চল্য দেখা গেছে। আগের দফা অবরোধের তুলনায় এদিন যান চলাচলও বেড়েছে।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, দোকানপাট, সাধারণ জীবনযাত্রা, কর্মযজ্ঞ স্বাভাবিক রয়েছে। গণপরিবহনের পাশাপাশি চলাচল করছে ব্যক্তিগত গাড়িও। যদিও দূরপাল্লার গাড়ি চলছে না।
 
বেসরকারি চাকরিজীবী মোজাম্মেল হক সাভার থেকে কারওয়ানবাজার খুব অল্প সময়েই চলে আসতে পেরেছেন। তিনি বলেন, অন্যান্য দিন খুব যানজট থাকে। আজ খুব তাড়াতাড়ি চলে আসতে পেরেছে। কিন্তু তাই বলে রাস্তা একেবারে ফাঁকা ছিল না। স্বাভাবিক সময়ের চেয়ে কিছুটা ফাঁকা ছিল।
 
গাবতলীর দোকানি তামিম হাসান বলেন, অবরোধ পরিস্থিতিতে স্বাভাবিকের তুলনায় লোকজন কম থাকে। তারপরও চলমান দুই দিনের অবরোধে লোকজন মোটামুটি ভালোই আছে। বেচাকেনাও ভালো চলছে।
 
নাটোরে যাবেন হোসনে আরা বেগম। তিনি বলেন, জরুরি দরকারে বাড়ি যেতে হবে। কিন্তু গাবতলী কাউন্টারে এসে গাড়ি পাচ্ছি না। শুনেছি, পরিস্থিতি বুঝে গাড়ি ছাড়বে। তাই অপেক্ষা করছি।
 
অবরোধ পরিস্থিতিতে রাজধানীবাসীকে নিরাপত্তা দিতে মোড়ে মোড়ে পুলিশ সদস্যদের টহল দিতে দেখা গেছে। ফার্মগেট, শাহবাগ, মগবাজার, মহাখালী ও বাড্ডাসহ প্রায় পুরো ঢাকাতেই পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্টও রয়েছে। সন্দেহজনক কিছু দেখলে চেক করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
 
সকালে আব্দুল্লাহপুরে গাড়িতে আগুন দেয়ার সময় এক নাশকতাকারীকে গ্রেফতার করেছে র‌্যাব। এ ছাড়া সকাল থেকে ঢাকার আর কোথাও নাশকতার খবর পাওয়া যায়নি।
 
রাজধানীতে গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হন। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর তিন দফায় ৭ দিনের অবরোধ কর্মসূচি শেষ হয়  ১০ নভেম্বর  শুক্রবার ভোর ৬টায়। এবার চতুর্থ দফায় ১২ নভেম্বর রোববার সকাল ৬টা থেকে ১৪ নভেম্বর মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত সড়ক, রেল ও নৌপথে অবরোধ কর্মসূচি পালন করছে দলটি।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK