শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২০:০০

রাশিয়ান রকেট হামলায় দোনেৎস্ক অঞ্চলে ২ জন নিহত

রাশিয়ান রকেট হামলায় দোনেৎস্ক অঞ্চলে ২ জন নিহত

উত্তরণবার্তা ডেস্ক : ইউক্রেনের পূর্ব দোনেৎস্ক অঞ্চলে রাশিয়ার রকেট হামলায় দুইজন নিহত এবং উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভে একটি ড্রোন হামলায় কমপক্ষে ছয়জন আহত হয়েছে। কর্মকর্তারা রোববার এ কথা জানিয়েছেন। ইউক্রেন এবং রাশিয়ার অর্থোডক্স খ্র্রিস্টানরা ইস্টার উদযাপন করার সময় রাতে এ হামলা চালানো হয়।
 
ইউক্রেনের পূর্ব দোনেৎস্ক অঞ্চলের গভর্নর ভাদিম ফিলাশকিন টেলিগ্রামে একটি পোস্টে বলেছেন, ‘পোক্রভস্কে, রকেট হামলায় দুইজন নিহত এবং একটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।’ পোকরভস্ক দোনেৎস্ক শহরের প্রায় ৬০ কিলোমিটার (৩৫ মাইল) উত্তর-পশ্চিমে অবস্থিত এই অঞ্চলের রুশ নিয়ন্ত্রিত রাজধানী যা মস্কো সংযুক্ত করেছে বলে দাবি করে।
 
ইউক্রেনের বিমান বাহিনী বলেছে, রাশিয়া তার ভূখন্ডে রাতে ২৪টি ইরানি ধাঁচের ‘শাহেদ’ ড্রোন নিক্ষেপ করেছে। যার মধ্যে ২৩টি গুলি করে ভূপাতিত করা হয়েছে। টেলিগ্রামে খারকিভের গভর্নর ওলেগ সিনেগুবভ বলেছেন, ‘শাহেদ’ হামলার ফলে একটি বাড়ি এবং বাইরের চত্বরের কাঠামো পুড়ে গেছে।
 
রাশিয়া এবং ইউক্রেনের নেতারা যুদ্ধের প্রচেষ্টার পিছনে সমাজকে সমাবেশ করতে ধর্ম এবং গির্জার মতো প্রতিষ্ঠানকে ব্যবহার করছে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রোববার রাজধানীর কেন্দ্রে কিয়েভের সেন্ট সোফিয়া ক্যাথেড্রাল থেকে একটি ভিডিও বার্তা প্রকাশ করেছেন।
 
রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার ইস্টার বার্তায় যুদ্ধের কথা স্পষ্টভাবে উল্লেখ করেননি, যেটিকে রাশিয়া একটি ‘বিশেষ সামরিক অভিযান’ বলে। ইউক্রেনে মস্কোর আক্রমণকে দৃঢ়ভাবে সমর্থনকারী অর্থোডক্স চার্চের প্রধান প্যাট্রিয়ার্ক কিরিলের সামনে একটি পাবলিক ভাষণে পুতিন তাকে ‘বর্তমান কঠিন সময়ে ফলপ্রসূ সহযোগিতার জন্য’ ধন্যবাদ জানান।
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK