সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৬:২৪
ব্রেকিং নিউজ

ভারতের রান পাহাড়ে বাংলাদেশের সম্ভাবনা বেড়েছে

ভারতের রান পাহাড়ে বাংলাদেশের সম্ভাবনা বেড়েছে

উত্তরণবার্তা ডেস্ক : বাংলাদেশের বিশ্বকাপ শেষ হলেও বিশ্বকাপের সঙ্গে সম্পর্কটা একেবারে চুকে যায়নি। সকালে দেশে ফিরেও ভারত-নেদারল্যান্ডস ম্যাচে চোখ রাখতে হচ্ছে লিটন দাস, তাসকিন আহমেদদের। উড়তে থাকা ভারতের বিপক্ষে যদি নাটকীয়ভাবে জয় পেয়েই যায় ডাচরা, তাহলে ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি খেলা হবে না বাংলাদেশের।
 
বাংলাদেশের এমন সমীকরণের ম্যাচে সেমিফাইনাল নিশ্চিত হলেও আজ বেঙ্গালুরুতে পূর্ণ শক্তির দল নিয়ে নেমেছে ভারত। নেদারল্যান্ডসের বোলারদের দুরমুশ করে রান পাহাড় বানিয়েছে স্বাগতিকরা। শ্রেয়ার আয়ার ও লোকেশ রাহুলের শতকে ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৪১০ রান তুলেছে ভারত। তাতেই চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সম্ভাবনা আরো বেড়েছে বাংলাদেশের।
 
টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় ভারত। দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল অর্ধশতক করেন। গিল ৫১ এবং রোহিত ফেরেন ৬১ করে। ফিফটি তুলে নেন বিরাট কোহলিও। দলীয় ২০০ রানের সময় তৃতীয় ব্যাটার হিসেবে তিনি ফেরেন ৫১ করে। এরপর চতুর্থ উইকেট জুটিতে আইয়ার-রাহুল যোগ করেন ২০৪ রান। ৮৪ বলে শতক করা আইয়ার ৯৪ বলে ১২৮ রানে অপরাজিত থাকলেও ইনিংস শেষের ১ বল আগে আউট হন রাহুল। ৬৪ বলে ১০২ রান করেন তিনি। ভারত থামে ৪১০ রানে।
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK