সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০২:১৭
ব্রেকিং নিউজ

বিশ্বকাপ জিততে অস্ট্রেলিয়ার প্রয়োজন ২৪১ রান

বিশ্বকাপ জিততে অস্ট্রেলিয়ার প্রয়োজন ২৪১ রান

উত্তরণবার্তা ডেস্ক : টুর্নামেন্ট জুড়ে ভারতের যে ব্যাটিং দেখা গেছে, ফাইনালে সেটা খুঁজে পাওয়া গেল খুব কমই। আসলে খুঁজে পেতে দেয়নি অস্ট্রেলিয়া। কী বোলিং, কী ফিল্ডিং। ভারতকে মাথা তোলার খুব একটা সুযোগই দেয়নি অজিরা।
 
আর তাতে টস হেরে আগে ব্যাটিং করা ভারতের ইনিংস থেমেছে ২৪০ রানে। চতুর্থ উইকেটে বিরাট কোহলি আর লোকেশ রাহুলের জুটি পর্যন্ত মনে হয়েছিল, স্কোরটা ২৮০ রানের আশপাশে থামবে। কিন্তু ৬৭ রানের দুজনের জুটি ভাঙার পর ভারতের ইনিংস আর গতি পায়নি।
 
অথচ স্বাগতিকদের ইনিংস শুরুর গল্পটা কিন্তু এমন ছিলো না। ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গে শুবমান গিলের জুটি ৩০ রানে শেষ হয়ে গিয়েছিল বটে। কিন্তু দ্বিতীয় উইকেটে কোহলিকে নিয়ে ইনিংসের গতি হারাতে দেননি রোহিত। আরেকটি ঝোড়ো ইনিংসে অজি বোলারদের দিশেহারাই করছিলেন। কিন্তু আরেকবার তাঁর ইনিংস পূর্ণতা পাওয়ার আগে থেমেছে।
 
ট্রাভিস হেডের দুর্দান্ত এক ক্যাচের শিকার হয়ে রোহিত ফেরেন ৪৭ রানে। আগের দুই বলে গ্লেন ম্যাক্সওয়েলকে ছক্কা আর চার মেরেছিলেন। আউট হওয়া বলেও উড়িয়েই মারতে গিয়েছিলেন। কিন্তু টাইমিংটা পাননি। তিন বল পরই অধিনায়কের পথ অনুসরণ করেছেন শ্রেয়াস আইয়ার। এরপর কোহলি-রাহুলের জুটি। কোহলির ফিফটির পর এ জুটি ভাঙে। ৬৩ বলে ৫৪ রান করে প্যাট কামিন্সের বলে আউট হয়েছেন কোহলি।
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK