রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৮:৫৬
ব্রেকিং নিউজ

জাবিতে ভর্তি পরীক্ষার প্রথম দিনে উপস্থিতি ৭০-৮০ শতাংশ

জাবিতে ভর্তি পরীক্ষার প্রথম দিনে উপস্থিতি ৭০-৮০ শতাংশ

উত্তরণবার্তা প্রতিবেদক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষের তিন ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। সংশ্লিষ্ট অনুষদের ডিন সূত্রে জানা গেছে, আইবিএর পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৭১ শতাংশ, 'সি-১' এবং 'সি' ইউনিটে উপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ছিল যথাক্রমে ৭০ ও ৮০ শতাংশ। রোববার সকাল ৯টায় শুরু হয়ে মোট ছয় শিফটে বিকেল ৫টায় প্রথম দিনের ভর্তি পরীক্ষা সমাপ্ত হয়।

ভর্তি পরীক্ষার প্রথম দিনে ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ-জেইউ), নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগভুক্ত ‘সি-১’ ইউনিট, কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন হয়েছে। কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক মো. মোজাম্মেল হক বলেন, “পরীক্ষায় উপস্থিতির হার সন্তোষজনক। ‘সি-১’ পাঁচ হাজারের মধ্যে সাড়ে তিন হাজার শিক্ষার্থী পরীক্ষা দিয়েছেন। আর ‘সি’ ইউনিটে প্রায় ৮০ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিল।”

এর আগে রোববার সকাল ৯টায় আইবিএ’র পরীক্ষার মধ্য দিয়ে এবছরের এই ভর্তি পরীক্ষা শুরু হয়। পরীক্ষা চলাকালীন বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: নূরুল আলম। সমাজবিজ্ঞান অনুষদের পরীক্ষাকেন্দ্র পরিদর্শনকালে উপাচার্য বলেন, “চমৎকার সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আশা করছি, সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হবে।”

এদিকে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাসে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ক্যাম্পাসের সার্বিক শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষায় ১৫০ জন পোশাকধারী সশস্ত্র ও সাদা পোশাকধারী পুলিশ ফোর্স এবং অতিরিক্ত ৬০ জন আনসার সদস্য ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও বিভিন্ন ভবনে ১২০ জন বিএনসিসি ও রোভার স্কাউট সদস্য শৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত রয়েছেন। আজ সোমবার প্রথম চার শিফটে ‘বি’ ইউনিটভুক্ত সমাজবিজ্ঞান ও আইন অনুষদ এবং শেষ দুই শিফটে ‘ই’ ইউনিটভুক্ত বিজনেস স্টাডিজ অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK