শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১০:১০
ব্রেকিং নিউজ

৩৭০ বছরের ইতিহাসে এই প্রথম ‘তাজমহলকে’ নোটিশ

৩৭০ বছরের ইতিহাসে এই প্রথম ‘তাজমহলকে’ নোটিশ

উত্তরণবার্তা ডেস্ক : ভারতের আগ্রায় অবস্থিত মুঘল আমলের অন্যতম স্থাপত্য শৈলি তাজমহল। প্রতি বছর তাজমহল দর্শনে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার পর্যটক এখানে জড়ো হন। সম্প্রতি নতুন এক কাণ্ড নিয়ে তাজমহলটি আবারও আলোচনায় এসেছে। ৩৭০ বছরের ইতিহাসে এই প্রথম তাজমহলে প্রোপার্টি ট্যাক্স এবং পানির বিল পরিশোধ করার জন্য নোটিশ পাঠানো হয়েছে। খবর এনডিটিভি । তবে ভারতের প্রত্নতত্ত্ব জরিপ একে অনিচ্ছাকৃত ভুল বলে আখ্যায়িত করেছে।

তাজমহল এবং আগ্রা দুর্গ উভয়কেই যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন উত্তর প্রদেশ সরকারের বিভিন্ন ইউনিটের বকেয়া বিল পরিশোধের জন্য নোটিশ দেয়া হয়। নোটিশে ১ কোটি রুপি বিল পরিশোধ করতে বলেছে ভারতের প্রত্নতত্ত্ব জরিপ। আগ্রার প্রত্নতত্ত্ব বিভাগের পরিদর্শক রাজ কুমার পাটেল বলেন, তিনটি নোটিশ পাঠানো হয়েছে, এর মধ্যে দুটি তাজমহলের জন্য অন্যটি আগ্রা দুর্গের জন্য।

তিনি আরও বলেন, পোপার্টি ট্যাস্ক এবং পানির বিল হিসেবে ওই নোটিশে তাজমহলে ১ কোটি রুপির বেশি অর্থ পরিশোধ করতে বলা হয়েছে। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে ঐতিহাসিক স্থাপত্যের জন্য এ ট্যাক্স কার্যকর হবে না। কীভাবে তাজমহলে নোটিশ পাঠানো হলো তার কারণ খুঁজতে তদন্ত করা হবে বলেও জানানো হয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ