বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২৩:৩০

প্রোটিয়াদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

প্রোটিয়াদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

উত্তরণবার্তা  ডেস্ক : অপেক্ষার পালা শেষ। ১৮ মার্চ শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ও স্বাগতিক দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজ। বিকাল ৫টায় সেঞ্চুরিয়ানে সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামবে দুই দল। তার আগে চলুন বাংলাদেশের একাদশ নিয়ে একটু বিশ্লেষণ করা যাক। সাকিব আল হাসান খেলছেন, এটা সংবাদ সম্মেলনে নিশ্চিত করেছেন অধিনায়ক তামিম ইকবাল। সুতরাং, তিন নম্বর পজিশনে তিনিই থাকছেন। ওপেনিংয়ে অধিনায়কের সঙ্গী হবেন ফর্মে থাকা লিটন দাস। এটাও অনেকটা নিশ্চিত। চারে মুশফিকুর রহিম। তিনি উইকেটকিপিংও করবেন। এ নিয়ে অনুশীলনে বেশ সিরিয়াস দেখা গেছে তাকে।

পাঁচ নম্বর পজিশনে সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে খেলেছেন ইয়াসির আলি রাব্বি। কিন্তু ব্যর্থ হয়েছেন। তবে তার ওপর এখনই ভরসা ছাড়তে নারাজ টিম ম্যানেজম্যান্ট। তাকে বাজিয়ে দেখতে আরও সুযোগ দেওয়ার পক্ষে দল। এমনটা হলে এই পজিশনে তাকেই দেখা যাবে। আবার, দক্ষিণ আফ্রিকার মাটিতে ২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বেশ ভালো কয়েকটি ইনিংস রয়েছে অভিষেকের অপেক্ষায় থাকা মাহমুদুল হাসান জয়ের। সেক্ষেত্রে তারও খেলার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তখন হয়তো রাব্বিকে বসতে হতে পারে।

ছয় নম্বরে অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ ও সাত নম্বরে আফিফ হোসেন। এই দুটি পজিশনও অনেকটা নির্ধারিত। এবার প্রশ্ন হলো, কন্ডিশন বিবেচনায় দলে কি চার পেসার খেলবে না কি তিন পেসার। যদি তিন পেসার খেলানো হয়, তাহলে আট নম্বর পজিশনে সুযোগ পাবেন স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ওই পজিশনে তার ব্যাটিংটা অনেক কার্যকরী। এটারই সম্ভাবনা বেশি। আর যদি চার পেসার খেলানো হয়, সেক্ষেত্রে তাসকিন, শরিফুল ও মুস্তাফিজের সঙ্গে দেখা যেতে পারে এবাদত হোসেনকে। তবে এই সম্ভাবনা কম। কারণ, একজন বেশি ব্যাটার খেলানোর পক্ষেই থাকবে টিম ম্যানেজম্যান্ট।

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), ইয়াসির আলি রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাস ও মুস্তাফিজুর রহমান।
উত্তরণবার্তা/এআর
 

 

  মন্তব্য করুন
     FACEBOOK