মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ১২:৩৬
ব্রেকিং নিউজ

ভারতের বিশ্বকাপ জয়ের পর যা বললেন মোদী

ভারতের বিশ্বকাপ জয়ের পর যা বললেন মোদী

উত্তরণবার্তা ডেস্ক : গত বছর ওয়ানডে বিশ্বকাপে ভারত ফাইনালে হেরেছিল আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে। ওই ম্যাচের পর ভারতের প্রধানমন্ত্রীর চেহারায় ছিল বিষণ্নতার ছাপ। বছর না পেরোতেই শিরোপার দেখা পেলো ভারত।

বার্বাডোজে ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়েছে তারা। ২০১১ সালে ওয়ানডের পর প্রথমবারের মতো কোনো বিশ্বকাপ জিতলো ভারত। দেশের ক্রিকেটারদের এমন অর্জনের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের শুভেচ্ছা জানাতে দেরি করেননি মোদী।

তিনি বলেন, ‘বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার জন্য ভারতীয় দলকে পুরো দেশবাসীর পক্ষ থেকে অনেক অনেক অভিনন্দন। আজ ১৪০ কোটি দেশবাসী আপনাদের দুরন্ত প্রদর্শনে গর্ব অনুভব করছে। খেলার মাঠে আপনারা বিশ্বকাপ জিতেছেন। তবে ভারতের প্রতি গ্রাম-গলি-মহল্লায় আপনারা কোটি কোটি মানুষের মন জিতে নিয়েছেন।’

‘তাছাড়া এই টুর্নামেন্ট একটি বিশেষ কারণেও স্মরণীয় হয়ে থাকবে। এতগুলো দেশ, এতগুলো দল, তবে একটিও ম্যাচে আপনারা হারেননি। এটা কম কথা নয়। আপনারা ক্রিকেট জগতের সব মহারথীর বল খেলেছেন। আপনারা দুর্দান্ত জয় তুলে নিয়েছেন। একের পর এক জয় আপনাদের দৃঢ় সংকল্প করে, সেই সঙ্গে পুরো টুর্নামেন্টকে আকর্ষণীয় করে তুলেছে। এই জয়ের জন্য আমার পক্ষ থেকেও আপনাদের অনেক অনেক অভিনন্দন।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়েছিল ২০ দল নিয়ে। গ্রুপ পর্ব, সুপার এইটে কোনো ম্যাচ হারেনি ভারত। সেমিফাইনালে ইংল্যান্ডকে হারায় তারা। এরপর ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শিরোপা নিশ্চিত হয় রোহিত শর্মার দলের।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK