বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ১১:২৪
ব্রেকিং নিউজ

গাজার শুজাইয়ায় চতুর্থ দিনের মতো লড়াই অব্যাহত

গাজার শুজাইয়ায় চতুর্থ দিনের মতো লড়াই অব্যাহত

উত্তরণবার্তা ডেস্ক : ফিলিস্তিনের গাজা শহরের শুজাইয়ায় রোববার চতুর্থ দিনের মতো তীব্র লড়াইয়ের খবর পাওয়া গেছে।ইসরায়েলী প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু স্বীকার করেছেন, তার বাহিনী সেখানে কঠিন লড়াইয়ে জড়িয়ে পড়েছে। এদিকে হাজার হাজার ফিলিস্তিনী বিধ্বস্ত এলাকা ছেড়ে পালিয়েছে নিরপদ স্থানে আশ্রয় নিয়েছে। ইসরায়েলি সেনাবাহিনী বলছে, তারা সুড়ঙ্গের উপরে ও নিচে ফিলিস্তিনী জঙ্গিদের সাথে লড়াই চালিয়ে যাচ্ছে।

এছাড়া গাজার মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চলীয় রাফা এলাকাতেও ফিলিস্তিনী সংগঠন হামাসের যোদ্ধাদের সাথে ইসরায়েলী বাহিনীর সংঘর্ষের খবর পাওয়া গেছে। নেতানিয়াহু বলেছেন, তার বাহিনী রাফা, শুজাইয়াসহ গাজা উপত্যকার সর্বত্র লড়াই চালিয়ে যাচ্ছে। জাতিসংঘের মানবিক সংস্থা ওসিএইচএ বলেছে, গত বৃহস্পতিবার শুজাইয়ায় যুদ্ধ শুরুর পর ৬০ হাজ্রা থেকে ৮০ হাজার লোক এলাকা ছেড়ে চলে গেছে।
 
এদিকে গাজায় যুদ্ধবিরতি ও জিম্মি মুক্তি বিষয়ে আলোচনায় তেমন কোন অগ্রগতি নেই বলে জানা গেছে। হামাস শনিবার বলেছে,মার্কিন মধ্যস্থতাকারীরা যে সংশোধিত নতুন পরিকল্পনা উপস্থাপন করেছে তাতে নতুন কিছু নেই। হামাস স্থায়ী যুদ্ধবিরতি এবং গাজা থেকে পুরোপুরি ইসরায়েলি সৈন্যে প্রত্যাহারের দাবি জানিয়ে আসছে। কিন্তু ইসরায়েল হামাসের এই দাবি প্রত্যাখ্যান করছে। রোববার বলেছেন, আমাদের জিম্মি মুক্তির পথে একমাত্র বাধা হামাস।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK