রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ১২:৪৪

আবারও লোকসভার স্পিকার হলেন এনডিএর ওম

আবারও লোকসভার স্পিকার হলেন এনডিএর ওম

উত্তরণবার্তা ডেস্ক : ফের ভারতের লোকসভার স্পিকার নির্বাচিত হলেন এনডিএর প্রার্থী ওম বিড়লাই। এই নিয়ে দ্বিতীয়বারের মতো বুধবার (২৬ জুন) ধ্বনিভোটে স্পিকার নির্বাচিত হলেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জয়ের জন্য তাকে অভিনন্দন জানান। ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকা এ খবর জানিয়েছে।
 
ওমের বিরুদ্ধে স্পিকার পদে লড়েছেন প্রার্থী দিয়েছিল বিরোধী জোট ‘ইন্ডিয়ার’ কে সুরেশ। স্থানীয় সময় বুধবার ১১টা নাগাদ এই ভোটাভুটি শুরু হয়। ভোটে সংখ্যাগরিষ্ঠতায় জিতে যান রাজস্থানের সংসদ সদস্য ওম।
 
মোদি বলেন, ‘আমি লোকসভার সকলের তরফ থেকে আপনাকে অভিনন্দন জানাতে চাই। আপনি দ্বিতীয়বার এই দায়িত্বভার পেলেন। আমরা আশা করছি, আপনার অভিজ্ঞতার বলে আগামী পাঁচ বছর আমাদের পথ দেখাবেন। তবে আমি বলব, আপনার মুখের ওই মিষ্টি হাসি গোটা সংসদেরই মন ভাল রাখে।’
 
মোদি আরো বলেন, স্পিকার সংসদীয় গণতন্ত্রের একটি গুরুত্বপূর্ণ পদ। সংসদ সদস্যের আচরণ এবং তাদের দায়িত্ববোধকে নিয়ন্ত্রণ করে দেশের মানুষের জন্য কাজ করাননো এবং তাদের প্রতি বিশ্বাস বজায় রাখতে হয় স্পিকারকে। নবনির্বাচিত স্পিকার বিড়লার প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, আমি নিশ্চিত, সপ্তদশ লোকসভার কাজে দেশ সন্তুষ্ট হয়েছিল। অষ্টাদশ লোকসভাও আপনার সভাপতিত্বে নতুন মাইলফলকে পৌঁছাবে।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK