মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ১১:২৭
ব্রেকিং নিউজ

জয়পুরহাটে এইচএসসি ও সমমানের পরীক্ষার্থী ১০ হাজার ৭৭ জন

জয়পুরহাটে এইচএসসি ও সমমানের পরীক্ষার্থী ১০ হাজার ৭৭ জন

উত্তরণবার্তা প্রতিবেদক :  ৩০ জুন থেকে সারাদেশের ন্যায় জয়পুরহাটেও একযোগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা, আলিম পরীক্ষা, এইচএসসি (বিএম/বিএমটি) পরীক্ষা এবং এইচএসসি (ভোকেশনাল) একাদশ ও দ্বাদশ শ্রেণির চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে স্থানীয় জেলা প্রশাসন ।

জেলা প্রশাসকের শিক্ষা শাখা সূত্রে জানা যায়, এ বছর জয়পুরহাট জেলায় এইচএসসি পরীক্ষার মোট কেন্দ্র ১২ টি, পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ৭ হাজার ৯৭ জন। আলিম পরীক্ষার মোট কেন্দ্র ৫টি, পরীক্ষার্থীর সংখ্যা ৭০৯ জন। এইচএসসি (বিএমটি) পরীক্ষার মোট কেন্দ্র ৬টি, পরীক্ষার্থী ২ হাজার ১৬৪ জন। এইচএসসি (ভোকেশনাল) পরীক্ষার মোট কেন্দ্র ২ টি এবং পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ১০৭ জন।

জয়পুরহাট জেলার পাঁচ উপজেলা মিলে মোট পরীক্ষা কেন্দ্র ২৫ টি এবং সর্বমোট পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ১০ হাজার ৭৭ জন। ইতোমধ্যে পরীক্ষা কেন্দ্র সমূহে ১৪৪ ধারা জারি করা হয়েছে।এছাড়া জয়পুরহাট জেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসি ও সমমানের সকল পরীক্ষা অনুষ্ঠান ও তদারকি করার জন্য জেলা ম্যাজিস্ট্রেট ১৭ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব প্রদান করেছেন বলে জানান শিক্ষা শাখার দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা নির্বাহী ম্যাজিষ্ট্রেট উজ্জল বাইন ।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ