শনিবার, ২৯ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ০১:১৮
ব্রেকিং নিউজ

প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্তি গড়লেন রোহিত

প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্তি গড়লেন রোহিত

উত্তরণবার্তা ডেস্ক : আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ক্রিকেটার হিসেবে দুইশ ছক্কার অনন্য কীর্তি গড়লেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা।

সোমবার ওয়েস্ট ইন্ডিজের সেন্ট লুসিয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে ব্যাটিংয়ে নেমে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালান রোহিত শর্মা। তিনি ৪১ বল খেলে ৮টি ছক্কা আর ৭টি চারের সাহায্যে ৯২ রানের ইনিংস খেলেন ভারতীয় অধিনায়ক।

এদিন ৮টি ছক্কা হাঁকানোর মধ্য দিয়ে দারুণ এক মাইলফলক স্পর্শ করেন রোহিত। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুইশ ছক্কার অনন্য কীর্তি গড়লেন তিনি।

রোহিত মাইলফলক ছুঁলেন ১৪৯ ইনিংসে। ছক্কার তালিকায় তার ধারেকাছেও কেউ নেই। ১১৮ ইনিংসে ১৭৩ ছক্কা নিয়ে দুইয়ে আছেন অনেক দিন ধরে জাতীয় দলের বাইরে থাকা নিউ জিল্যান্ডের মার্টিন গাপটিল। এই দুজন ছাড়া দেড়শ ছক্কাও নেই আর কারও।

সব সংস্করণ মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ডও রোহিতের, চলতি বিশ্বকাপেই ৬০০ ছক্কার মাইলফলক স্পর্শ করেন তিনি গ্রুপ পর্বে।

এদিন ৯২ রানের ইনিংস খেলার পথে আরও একটি রেকর্ড নিজের করে নেন রোহিত। তার ৮ ছক্কা বিশ্বকাপের ম্যাচে ভারতের কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ। ২০০৭ আসরে ডারবানে ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ছয় ছক্কাসহ ইনিংসে মোট ৭ ছক্কা মেরেছিলেন ইউভরাজ সিং।

রোহিতের রেকর্ড গড়ার দিনে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৫ রান করে ভারত।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK