শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ০০:২০
ব্রেকিং নিউজ

বন্যার্তদের পাশে দাঁড়াতে নেতা-কর্মীদের নির্দেশ শেখ হাসিনার

বন্যার্তদের পাশে দাঁড়াতে নেতা-কর্মীদের নির্দেশ শেখ হাসিনার

উত্তরণবার্তা প্রতিবেদক : সিলেট অঞ্চলে বন্যা দুর্গতদের সহায়তা ও ত্রাণ বিতরণে দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। একইসাথে সরকারপ্রধান পানিবন্দী মানুষদের সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের ৭৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে এক যৌথসভায় এ কথা জানান তিনি। ওবায়দুল কাদের বলেন, সিলেটের বন্যায় মানুষ দুর্ভোগের মধ্যে দিনযাপন করছে। ১২ থেকে ১৫ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। প্রধানমন্ত্রী সবসময় পানিবন্দি মানুষদের খোঁজখবর নিচ্ছেন। দলের নেতাকর্মীদের উদ্ধার কাজ ও ত্রাণ কাজে অংশ নেয়ার নির্দেশ দিয়েছেন।

পাহাড়ি ঢলে উজান নেমে আসা পানি ও প্রবল বর্ষণে সিলেট,সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজারে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় চরম দুর্ভোগ পড়েছে মানুষ। সবশেষ পাওয়া খবরে ওই চার জেলায় প্রায় ২০ লাখ মানুষ পানিবন্দি। গবাদি পশু, পরিবারের নারী, শিশু ও বৃদ্ধদের নিয়ে বিপাকে পড়েছেন তারা। বাধাগ্রস্ত হচ্ছে স্বাভাবিক জনজীবন।

সিলেট বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়েছে সিলেট অঞ্চলের এইচএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়েছে। ভারি বৃষ্টিপাত ও উজান থেকে আসা পাহাড়ি ঢলে পানিতে বন্যার প্রভাবে সিলেটের ৩৩/১১ কেভি ২১ টি উপকেন্দ্রের মধ্যে ৭টির ভেতরে পানি প্রবেশ করছে। তবে পানি এখনো নিরাপদ দূরত্বে থাকায় উপকেন্দ্রগুলো চালু রয়েছে।

ওবায়দুল কাদের দলের ৭৫ বছরের প্লাটিনাম জন্মজয়ন্তী উদযাপনে ১০ দফা কর্মসূচি ঘোষণা করেন। ধানমন্ডিতে জাতির পিতার প্রতিকৃতি ও টুঙ্গিপাড়ায় সমাধিতে শ্রদ্ধা এবং সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশসহ আরো বেশ কিছু কর্মসূচি পালন করবে দলটি।
ওবায়দুল কাদের বলেন, মানুষের যা কিছু অর্জন সবই আওয়ামী লীগের নেতৃত্বে অর্জিত হয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ