বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ২৩:৫৩
ব্রেকিং নিউজ

কোপায় মাঠে নামলেই যে রেকর্ড গড়বেন মেসি

কোপায় মাঠে নামলেই যে রেকর্ড গড়বেন মেসি

উত্তরণবার্তা ডেস্ক : লিওনেল মেসিকে রেকর্ডের বরপুত্র বললে মোটেই অত্যুক্তি হবে না। বর্ণাঢ্য ক্যারিয়ারে অর্জনের কোনো শেষ নেই, রেকর্ড গড়েছেন শয়ে শয়ে। এই যেমন শুক্রবার ভোরে কোপা আমেরিকায় কানাডার বিপক্ষে মাঠে নামলেই দারুণ এক রেকর্ডে নাম উঠবে তার।

কোপা আমেরিকার ইতিহাসে সবচেয়ে বেশি ৩৪ ম্যাচ খেলেছেন লিওনেল মেসি। তবে এই রেকর্ডটি এখন তার একার নয়, সমান সংখ্যক ম্যাচ খেলে তার সঙ্গে রেকর্ডটি ভাগাভাগি করছেন চিলির কিংবদন্তি গোলরক্ষক সার্জিও লিভিংস্টোন। আজ মাঠে নামলেই এককভাবে কোপায় সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডের মালিক হবেন তিনি।

কোপা আমেরিকায় লিওনেল মেসির অভিষেক হয় ২০০৭ সালে। সেবার ৬ ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছিলেন তিনি। ২০১১ কোপায় খেলেন সবচেয়ে কম ৪ ম্যাচ। ২০১৫ এবং ২০১৯ কোপায় ছয় ম্যাচ খেলা মেসি ২০১৬ কোপায় পাঁচবার মাঠে নামেন।

তবে সবশেষ ২০২১ সালে সর্বোচ্চ ৭ ম্যাচে খেলার সুযোগ পান মেসি। এই আসরেই জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ট্রফি জেতার স্বপ্নপূরণ হয় তার।

এবারের আসরে কোপার আরও একটি রেকর্ড গড়ার সুযোগ থাকছে মেসির সামনে। এখন পর্যন্ত কোপা আমেরিকায় মেসির গোলসংখ্যা ১৩। চলতি আসরে পাঁচ গোল করলেই ছাড়িয়ে যাবেন কোপার ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা স্বদেশী নরবেরতো মেন্দেজ এবং ব্রাজিলের জিজিনহোকে। তারা দু’জনই কোপায় ১৭ বার জাল খুঁজে পেয়েছেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK