শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ০০:১০
ব্রেকিং নিউজ

হেইলিবারি ভালুকায় শতাধিক শিক্ষার্থী পেল এমআইটি’র সনদ

হেইলিবারি ভালুকায় শতাধিক শিক্ষার্থী পেল এমআইটি’র সনদ

উত্তরণবার্তা প্রতিবেদক : ময়মনসিংহের ভালুকায় যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি (এমআইটি)-এর সনদ পেয়েছে শতাধিক শিক্ষার্থী। হেইলিবারি ভালুকা এবং এমআইটি’র যৌথ উদ্যোগে হেইলিবারি ভালুকার স্থায়ী ক্যাম্পাসে আয়োজিত ‘এমআইটি লিডিং এজ ইন্টারন্যাশনাল স্টুডেন্ট কনফারেন্স’ শীর্ষক সম্মেলনের শেষদিন শনিবার এই সনদ প্রদান করা হয়।

অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রকৌশল এবং উদ্ভাবন ক্ষমতাকে উন্নত স্তরে প্রসারিত করাসহ বিভিন্ন অভিজ্ঞতা অর্জনের স্বীকৃতিসরূপ এই সনদ দেয় এমআইটি’র এজগারটন সেন্টার।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হেইলিবারি ভালুকার ফাউন্ডিং হেডমাস্টার সাইমন ও’ গ্রেডি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও হেইলিবারি ভালুকার উপদেষ্টা প্রফেসর এসএমএ ফয়েজ, একাডেমিক ডিরেক্টর ড. সন্দীপ অনন্ত নারায়ণসহ এমআইটির ফ্যাকাল্টি মেম্বার ও গ্র্যাজুয়েটরা। এছাড়াও উপস্থিত ছিলেন বেস্ট হোল্ডিংস লিমিটেডের চেয়ারম্যান আমিন আহমদসহ অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীর অভিভাবকগণ।

গেল মঙ্গলবার থেকে শুরু হওয়া সম্মেলনে এমআইটি ফ্যাকাল্টি মেম্বার এবং গ্র্যাজুয়েটদের তত্ত্বাবধানে অংশগ্রহণকারীরা তাদের প্রকৌশল এবং উদ্ভাবনের ক্ষমতা উন্নীত করাসহ বিভিন্ন অভিজ্ঞতা অর্জন করে। এছাড়াও বিখ্যাত হ্যারি পটার সিরিজের আন্ডার ওয়াটার হ্যারি পটার কুইডিচ প্রতিযোগিতায়ও অংশ নেয় তারা।

সম্মেলনের সমাপনীতে হেইলিবারি ভালুকার ফাউন্ডিং হেড সাইমন ও’ গ্রেডি তাঁর বক্তব্যে বলেন, `এমআইটি লিডিং এজ ইন্টারন্যাশনাল স্টুডেন্ট কনফারেন্স-এর আয়োজনটি বাংলাদেশের শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। এটি শুধুমাত্র শিক্ষা এবং উদ্ভাবনে বৈশ্বিক অংশীদারিত্ব বাড়ানোর প্রতিশ্রুতিই নয়, সেইসাথে আন্তর্জাতিক মঞ্চে বাংলাদেশের তরুণ প্রজন্মের বিপুল সম্ভাবনা ও প্রতিভাকে তুলে ধরতেও সহযোগিতা করবে।'

পাঁচ দিনব্যাপি এই সম্মেলনের সাফল্য হিসেবে একাডেমিক উৎকর্ষ এবং উদ্ভাবনের কেন্দ্র হিসেবে বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে সেটিই নির্দেশ করে। এটি ছিল শিক্ষার্থীদের মাঝে ধারণার বিনিময়, আন্তঃবিষয়ক সহযোগিতা অন্বেষণসহ বৈশ্বিক সমস্যাগুলির সমাধান করার জন্য একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম। যেটি কিনা আন্তর্জাতিক অঙ্গনে নেতৃত্ব দিতে পারে এমন একটি ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তোলার ক্ষেত্রে অনুপ্রেরণা যুগিয়েছে।

ইন্টারন্যাশনাল এই স্টুডেন্ট কনফারেন্সের সার্বিক সহয়োগিতায় ছিল সাউথইস্ট ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, পিএফইসি গ্লোবাল, বার্জার পেইন্টস এবং কনফিডেন্স ট্রেড এন্ড এডুক্যান।

উল্লেখ্য, বেস্ট হোল্ডিংস গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান হেইলিবারি ভালুকা হল। এই গ্রুপের অধীনে হোটেল লা মেরিডিয়ান ও ম্যারিয়ট ভালুকা বাংলাদেশে পরিচালিত হচ্ছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK