রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২২:০৬
ব্রেকিং নিউজ

গাজায় মিলল আরেকটি গণকবর

গাজায় মিলল আরেকটি গণকবর

উত্তরণবার্তা ডেস্ক  :  গত অক্টোবর থেকেই ফিলিস্তিনের গাজায় অনবরত হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। প্রথমে বিমান হামলা চালালেও পরে স্থল হামলা শুরু করে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী আইডিএফ। বাদ যায়নি হাসপাতালও। এবার গাজার নাসের মেডিকেল কমপ্লেক্সে মিলল গণকবর। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ফিলিস্তিনের জরুরি সেবা বিভাগ খান ইউনিসের নাসের মেডিকেল কমপ্লেক্সে একটি গণকবরের সন্ধান পেয়েছে। সেখান থেকে ৫০টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

এর আগে গত ৭ এপ্রিল আল–শিফা হাসপাতালে আরেকটি গণকবরের সন্ধান পাওয়া যায়। ওই হাসপাতালে গত মাসে ভয়াবহ হামলা চালানো হয়। ওই সময় অনেকেই নিহত হয়। কিন্তু লাশ দাফনের সুযোগ ছিল না। গত ১ এপ্রিল হাসপাতালের এলাকা ছেড়ে যায় ইসরায়েলি বাহিনী। এরপর থেকেই ফিলিস্তিনের বিভিন্ন মন্ত্রণালয়ের সহায়তায় সেখানে মরদেহ খোঁজা শুরু হয়।     

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। এরপর থেকে এখন পর্যন্ত গাজায় হামলা চালিয়েই যাচ্ছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী আইডিএফ। তাদের হামলায় এ পর্যন্ত ৩৪ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK