মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৯:২০
ব্রেকিং নিউজ

মধ্যপ্রাচ্য পরিস্থিতি তীক্ষ্ণভাবে নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

মধ্যপ্রাচ্য পরিস্থিতি তীক্ষ্ণভাবে নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

উত্তরণবার্তা প্রতিবেদক : ইসরায়েলে ইরানের হামলায় মধ্যপ্রাচ্যে যে চলমান উত্তেজনা পরিস্থিতি সৃষ্টি হয়েছে তা নিয়ে মন্ত্রিসভার সকল সদস্য ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে তীক্ষ্ণ নজর রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (১৭ এপ্রিল) সচিবালয় মন্ত্রী পরিষদ বিভাগের সম্মেলন কক্ষে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

তিনি বলেন, মধ্যপ্রাচ্যের উত্তেজনায় সম্ভাব্য রি-অ্যাকশন কী হতে পারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে এখন থেকে সে প্রস্তুতি নিতে বলেছেন প্রধানমন্ত্রী। কনফ্লিক্ট যদি দীর্ঘমেয়াদি হয় সেটি কীভাবে আমরা মোকাবিলা করব, সেগুলো মোকাবিলার জন্য আমরা কী করতে পারি সেগুলোর প্রস্তুতি নিতে বলেছেন। পাশাপাশি ঘটনাপ্রবাহের দিকে নজর রাখতে বলেছেন।

তিনি আরও বলেন, জ্বালানি তেলের দামসহ আমদানি নির্ভর পণ্যগুলোর আমদানির ক্ষেত্রে কোন বিরুপ পরিস্থিতি তৈরি হলে তা কিভাবে মোকাবিলা করতে হবে তার রুপরেখা তৈরি করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এছাড়া মহেশখালী সমন্বিত উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০২৪ এর খসড়ার নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বুধবার তার কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে এই অনুমোদন দেয়া হয়।

মন্ত্রিপরিষদ সচিব জানান, মহেশখালী সমন্বিত উন্নয়ন কর্তৃপক্ষের জন্য মোট ৫৫ হাজার ৯৬৮ একর জমি বরাদ্দ থাকবে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK