মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৬:৫৫
ব্রেকিং নিউজ

প্যারিস অলিম্পিকের ১০০ দিনের ‘ক্ষণগণনা’ শুরু

প্যারিস অলিম্পিকের ১০০ দিনের ‘ক্ষণগণনা’ শুরু

উত্তরণবার্তা ডেস্ক : মঙ্গলবার গ্রীসের প্রাচীন শহর অলিম্পিয়ায় আনুষ্ঠানিকভাবে প্রজ্জ্বলিত হয় অলিম্পিক গেমস-২০২৪ এর মশাল। একইদিন শুরু হয় প্যারিস অলিম্পিকের ১০০ দিনের ক্ষণগণনা। ১০০ দিন পর ফ্রান্সের রাজধানী প্যারিসে শুরু হবে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিক গেমস।
 
২৬ জুলাই ফ্রান্সের সিন নদীতে হবে ব্যতিক্রমধর্মী উদ্বোধনী অনুষ্ঠান। তবে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রো জানিয়েছেন, নিরাপত্তাজনিত কারণে উদ্বোধনী অনুষ্ঠানের ভেন্যু পরিবর্তন হতে পারে। সিন নদীতে অনুষ্ঠিতব্য উদ্বোধনী অনুষ্ঠানে ৬০ হাজার দর্শক হাজির হওয়ার কথা রয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানের জন্য হাজার হাজার টিকিট ফ্রি দেওয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তাজনিত কারণে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে ফ্রান্সের সরকার। সেক্ষেত্রে উদ্বোধনী অনুষ্ঠানে ফ্রি টিকিট বাতিল হবে এবং আমন্ত্রিত অতিথি ও টিকেট কিনে সর্বমোট ৩০ হাজার দর্শক উপস্থিত হতে পারবে।
 
প্যারিস অলিম্পিকের নিরাপত্তায় ২০ হাজার সেনার সঙ্গে একযোগে কাজ করবে ৪০ হাজার পুলিশ। প্যারিস অলিম্পিকে মোট খরচ হবে ৯.৭ বিলিয়ন ডলার। যা ২০২১ টোকিও অলিম্পিক, ২০১৬ রিও অলিম্পিক ও ২০১২ সালের লন্ডন অলিম্পিকের চেয়ে কম।
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK