বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৮:০৫

প্রিয়জনের সাথে যেভাবে ঈদ উদযাপন করবেন

প্রিয়জনের সাথে যেভাবে ঈদ উদযাপন করবেন

উত্তরণবার্তা ডেস্ক : এক মাস সিয়াম সাধনার পর ঈদুল ফিতর আসে আনন্দের বার্তা নিয়ে। সারা বিশ্বের মুসলমানদের জন্য ঈদ আনন্দ উদযাপন, একত্রিত হওয়ার দিন। এই উৎসব পরিবার, আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধবের সঙ্গে বন্ধনকে শক্তিশালী করতে সহায়তা করে। ঈদের দিনটি ভিন্নভাবে উদযাপন করতে কয়েকটি উপায় বেছে নিতে পারেন।

যেমন-

ভার্চুয়াল ঈদ সমাবেশ : প্রযুক্তির কারণে গোটা বিশ্ব এখন হাতের মুঠোয়। দেশ-বিদেশে ছড়িয়ে থাকা বন্ধু-বান্ধব কিংবা আত্মীয়স্বজনের সঙ্গে ভার্চুয়াল ঈদ সমাবেশ করতে পারেন। পরষ্পরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করুন এবং একসাথে ভার্চুয়াল খাবার উপভোগ করুন। এমনকি মজা করতে সবার সঙ্গে ভার্চুয়াল গেম বা প্রতিযোগিতার আয়োজন করতে পারেন।

ঈদ সজ্জা : ঈদকে কেন্দ্র করে ঘর সাজিয়ে একটি উৎসবমুখর পরিবেশ তৈরি করতে পারেন। সেক্ষেত্রে ঘর সাজাতে ঈদের ব্যানার তো বটেই, বিভিন্ন রঙিন কাগজ ব্যবহার করতে পারেন। এতে চারপাশের লোকজনও আকৃষ্ট হবে।

ঈদ রান্নার চ্যালেঞ্জ গ্রহণ : পরিবার এবং বন্ধুদের জন্য ভিন্নধর্মী কিছু খাবার তৈরির চ্যালেঞ্জ নিতে পারেন। রান্নার ব্যাপারে আপনি কতটা দক্ষ তা প্রকাশ করার একটি ভালো সময় ঈদ।

দাতব্য কাজ : ঈদ-উল-ফিতরকে কেন্দ্র করে প্রিয়জনদের সাথে নিয়ে কিছু দাতব্য কাজ করতে পারেন। যেমন- গৃহহীনদের খাবার বিতরণ করা, সুবিধাবঞ্চিত পরিবারগুলোকে সহায়তা করে এমন সংস্থাগুলিতে দান করা ইত্যাদি।

ঈদের আউটডোর পিকনিক : আবহাওয়া ভালো থাকলে ঈদের সময়ে প্রিয়জনদের নিয়ে বাড়ির আশেপাশে ছোটখাটো পিকনিকের ব্যবস্থা করতে পারেন। এছাড়া পরিবারের সদস্যদের নিয়ে ঘুড়ি ওড়ানো, ক্রিকেট বা ফুটবল খেলার আয়োজন করতে পারেন। এতে ঈদের আনন্দ দ্বিগুণ হয়ে উঠবে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK