শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১২:০৮

সানগ্লাস কিনবেন? অবশ্যই বিষয়গুলো মাথায় রাখুন

সানগ্লাস কিনবেন? অবশ্যই বিষয়গুলো মাথায় রাখুন

উত্তরণবার্তা ডেস্ক : গরমের ফ্যাশনের অন্যতম অংশ সানগ্লাস। এই সময়টাতে কম-বেশি সবার কালেকশনেই থাকে রোদচশমা। কেনার সময় কিছু বিষয় অবশ্যই আপনার মাথায় রাখতে হবে। কী কী? জেনে নিন।

বাইরে প্রচণ্ড তাপপ্রবাহ চলছে। এই সময়টাতে আরামদায়ক পোশাক পরা যেমন জরুরি, ঠিক তেমনি অ্যাকসেসরিজের হতে হবে মানানসই। সেদিক থেকে এগিয়ে আছে সানগ্লাস বা রোদ চশমা। প্রখর এই রোদে বাইরে বের হলে চোখে সানগ্লাস থাকা মাস্ট। তাহলে পোশাকের পাশাপাশি চোখের আরামটাও নিশ্চিত হবে।

শুধু চোখ ঠান্ডা রাখলেই তো আর হবে না, পাশাপাশি স্টাইলিংয়ের দিকটিও খেয়াল রাখা জরুরি। তাই এই গরমে সানগ্লাস কেনার সময় কিছু বিষয়ের দিকে খেয়াল রাখতেই হবে। জেনে নিন।

কেমন শেপের সানগ্লাস কিনবেন?
সানগ্লাস কিনতে গেলে চোখে পরে সেটি ভালো লাগে সেটিই নিয়ে নিচ্ছেন। কিন্তু আপনার পছন্দের চশমা কি আদৌ ফ্যাশন দুনিয়ার ট্রেন্ডে আছে? বিষয়টি আগে নিশ্চিত হয়ে নিন। এখন নানারকম শেপের সানগ্লাস ফ্যাশন দুনিয়ায় বেশ ট্রেন্ডি হয়ে উঠেছে। তার মধ্যে রয়েছে গোল, চৌকো এবং ষড়ভুজ। এই সানগ্লাসগুলো সকলের নজর কাড়ে। সেই সঙ্গে ওভাল, ক্যাট আই এবং সরু রেকট্যাঙ্গেল ফ্রেমও বেশ ট্রেন্ডি। আপনার কালেকশনে তাই এগুলোর মধ্যে যে কোনও একটি ফ্রেম রাখতেই পারেন।

দেখে নিন সানগ্লাসের লেন্সের মান
সানগ্লাস কিনতে গেলে আমারা শুধু দেখি ফ্রেমটি মানানসই হয়েছে কিনা। যদি নিজের সঙ্গে পারফেক্ট মনে হয়, তবে আর কিছু না দেখেই কিনে নেন। এটা করা একদমই বোকামি। আপনি দাম দিয়ে যে সানগ্লাসটি কিনছেন সেটিই হতে পারে আপনার চোখের ক্ষতির বড় কারণ। তাই সানগ্লাসের লেন্সের মান যাচাই করে নিতে একদম ভুলবেন না। স্টাইলিংয়ের দিকে যেমন আপনাকে খেয়াল রাখতে হবে, ঠিক তেমনই চোখের স্বাস্থ্যের ব্যাপারে কোনও সমঝোতা চলবে না। তাই ভালো মানের সানগ্লাস পরুন। এটি যেমন আপনাকে প্রশান্তি দেবে, তেমনি রক্ষা করবে চোখ।

বাজার কাঁপাচ্ছে নানা ধরনের শেড
বর্তমান সময়ে বাজার কাঁপাচ্ছে নানা ধরনের শেডের সানগ্লাস। এগুলো মধ্যে কালচে, খয়েরি, লালচে, নীলচে সহ বেশকিছু শেডের রয়েছে। তবে গ্রে শেডের চাহিদা একটু বেশিই রয়েছে। করণ এটি যেকোনো পোশাকের সঙ্গে বেশ ভালো ভাবে মানিয়ে যায়। তবে শেডের ব্যাপারে কারও কথা আপনার শোনার দরকার নেই। যেটি আপনার পছন্দ হবে, সেটিই নিয়ে নিন।

সবশেষে সানগ্লাসটি কী মেটেরিয়াল দিয়ে তৈরি, সেদিকেও খেয়াল রাখুন। বর্তমানে ফাইবার ফ্রেমের জনপ্রিয়তা অনেক বেশি। তবে কেনার সময় অবশ্যই তার মান যাচাই করে নিন। আর মেটাল ফ্রেম হলেও সেটি বেশি ভারি লাগছে কিনা দেখে নিন। মানে খারাপ হলে শুধু টাকায় ঠকবেন না, ক্ষতি হতে পারে আপনার ত্বক ও চোখের।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK