বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৮:৪৮

রাজধানীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ১

রাজধানীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ১

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজধানী ঢাকায় চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। গতকাল রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আজ মঙ্গলবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। সকাল ৯টা পর্যন্ত রাজধানীতে সূর্যের দেখা মেলেনি। ভোর থেকেই বইছে ঠান্ডা বাতাস।

এছাড়া আজ মঙ্গলবার সকাল ৯টায় চুয়াডাঙ্গা-সিরাজগঞ্জে সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৬ রেকর্ড করা হয়েছে। ভোর ৬টায় চুয়াডাঙ্গা-মেহেরপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা নিচের দিকে নেমে আসায় তীব্র শীত অনুভূত হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলায় শৈত্যপ্রবাহ বইছে। একই ধরনের আবহাওয়া বিরাজ করছে যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, টাঙ্গাইল, মাদারীপুর ও কিশোরগঞ্জে। শৈত্যপ্রবাহ আজও থাকবে এবং তাপমাত্রা আরও কমে আসবে। তবে আজ রাতের দিকে তাপমাত্রা সামান্য বাড়বে।

এদিকে আবহাওয়া অফিস আজ মঙ্গলবারের আবহাওয়া পূর্বাভাসে জানিয়েছে, এই সময়ে সারা দেশে রাতের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। কমে যেতে পারে দিনের তাপমাত্রা।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে। তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এছাড়া ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রামের কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK