শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৯:৩১

রাজশাহী সিটি হাসপাতালে আন্তঃবিভাগ সেবা চালু

রাজশাহী সিটি হাসপাতালে আন্তঃবিভাগ সেবা চালু

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) পরিচালিত সিটি হাসপাতালে আন্তঃবিভাগ সেবা কার্যক্রম চালু করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নগরীর ২৫নং ওয়ার্ডের রাণীনগর এলাকায় অবস্থিত হাসপাতালটির নতুন সেবা কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, সিটি হাসপাতাল রাজশাহী সিটি কর্পোরেশনের সেবামূলক প্রতিষ্ঠান। পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও গরিব-দুঃখী মানুষের সেবা করাই এই হাসপাতালের লক্ষ্য। সংস্কারের পর সিটি হাসপাতালে বর্হিঃবিভাগ চালু করার পর আন্তঃবিভাগ চালু করা হলো। এখানে স্বল্প মূল্যে অত্র এলাকা ও আশপাশের এলাকার মানুষ চিকিৎসা নিতে পারবেন। সিটি কর্পোরেশনের ফান্ড থেকে নিত্য প্রয়োজনীয় জরুরি ওষুধপত্র ক্রয় করে বিনামূল্যে প্রদান করা হবে।

তিনি বলেন, সিটি হাসপাতালে সেবার ক্ষেত্রে কোন গাফিলতি ও অনিয়ম বরদাশত করা হবে। আগামীতে এখানে বহুতল ভবন নির্মাণ ও মেয়েদের মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করার পরিকল্পনা রয়েছে।মেয়র লিটন বলেন, আমার নির্বাচনী প্রতিশ্রুতি ছিল কর্মসংস্থান, সেটি আমি ভুলে যাইনি। রাজশাহী সিটি কর্পোরেশন স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট ও নার্সিং ইনস্টিটিউট স্থাপন করা হচ্ছে। সেখানে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনগোষ্ঠী তৈরি করা হবে। তখন আমরা তাদের চাকরীর ব্যবস্থা করতে পারব ইনশাআল্লাহ।

সিটি  হাসপাতালের আন্তঃবিভাগ সেবাসমূহের মধ্যে রয়েছে রোগীদের জন্য ২০টি শয্যা, প্রসূতি, গাইনি, শিশু রোগ, মেডিসিন, সার্জারি, দন্ত, চর্মরোগ, ডায়াবেটিস সেবা ও অত্যাধুনিক কার্ডিয়াক এ্যাম্বুলেন্স সেবা।এছাড়া সিটি হাসপাতালে ইমারজেন্সি সেবার মধ্যে রয়েছে যেকোন কাটাছেড়ার চিকিৎসা, ড্রেসিং করা, নেবুলাইজেশনসহ অন্যান্য সেবা। সিজারিয়ান ডেলিভারি, এপেনডিসাইটিস, হার্নিয়া, পাইলস, ফিস্টুলা সহ বিভিন্ন ধরনের অপারেশন কার্যক্রম চলমান রয়েছে।

পরীক্ষা/নিরীক্ষা ও অন্যান্য সেবামূহের মধ্যে রয়েছে নরমাল ডেলিভারী, প্যাথলজিক্যাল সকল পরীক্ষা/নিরীক্ষা, আল্টাসনোগ্রাম, নবজাতক সেবা, ফিজিওথেরাপি, শিশুদের ইপিআই টিকা, কোভিড-১৯ টিকাদান ও পরিবার পরিকল্পনা সেবা।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK