সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১১:২১
ব্রেকিং নিউজ
উপজেলা নির্বাচন

পিরোজপুরের ৩ উপজেলায় বিজয়ী হলেন যারা

পিরোজপুরের ৩ উপজেলায় বিজয়ী হলেন যারা

উত্তরণবার্তা প্রতিবেদক : পিরোজপুরের ৩ উপজেলায় বিজয়ী চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা সবাই আওয়ামী লীগের সমর্থক।  ৮  এপ্রিল বুধবার প্রথম ধাপে নির্বাচনে জেলার সদর উপজেলা, নাজিরপুর ও ইন্দুরকানী এই ৩ উপজেলায় ইভিএমএ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

জেলা রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, সদর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ওই উপজেলা পরিষদের ভাইস চেয়াম্যান এসএম বায়েজিদ হোসেন। তিনি সরকারি সোহরাওয়ার্দী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও জেলা ছাত্রলীগের সাবেক নেতা। তিনি দোয়াত-কলম প্রতীক নিয়ে ৩২,৭৪৭ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্ব›দ্বী আনারস প্রতীকের শফিউল হক মিঠু পেয়েছেন ৩,৪৯৪  ভোট।

জেলার নাজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এসএম নুরে আলম সিদ্দিকী শাহীন। তিনি বরিশাল জেলা ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ছিলেন। তিনি মুক্তিযুদ্ধ ও আওয়ামী লীগের সংগঠক বীর মুক্তিযোদ্ধা এমএ খালেক শেখের ছোট ছেলে। তার বড় ভাই বীর মুক্তিযোদ্ধা শেখ আবুল বাশার ছিলেন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা উপজেলা সভাপতি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর প্রথম এর প্রতিবাদে ও বিচারের দাবীতে তার মেঝো ভাই বীর মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম বাবুল ও বড় ভাই আবুল বাশারের নেতৃত্বে উপজেলার  বরইবুনিয়ায় মিছিল অনুষ্ঠিত হয়।  দোয়াত-কলম প্রতীক নিয়ে বিজয়ী শাহীন পেয়েছেন ১৯২৭৯ ভোট ও তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ঘোড়া প্রতীকের জাতীয় পার্টির মোহাম্মাদ আলী শিকদার পেয়েছেন ১৮,৮৪৮ ভোট।

জেলার ইন্দুরকানীতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন  জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. জিয়াউল আহসান গাজী । তিনি  আনারস প্রতীক নিয়ে  ১১,২০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী দোয়াত-কলম প্রতীকের বিএনপি নেতা মো. ফায়জুল রশিদ পেয়েছেন ৭৭৪৩ ভোট।

এ ছাড়া পিরোজপুর সদর উপজেলায় ১১০০৭ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তালা প্রতীকের মো. রফিকুল ইসলাম, ২২০৮ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন পদ্মফুল প্রতীকের শাহানাজ পারভীন (শানু)।

নাজিরপুর উপজেলায় ১৪,৬০৮ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে চশমা প্রতীকের শেখ মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু , ২৯,৮১৮  ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সেলাই প্রতীকের আলো শিকদার।        

এ ছাড়া জেলার ইন্দুরকানী উপজেলায় ৮৪৫৯ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে তালা প্রতীকের  মাহমুদুল হক দুলাল  ও  ১৭০৪৮ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কলস প্রতীকের দিলারা পারভীন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ