বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৭:১৮
ব্রেকিং নিউজ

পাবনার ৫টি আসনে ৩৪টি মনোনয়ন বৈধ ঘোষণা

পাবনার ৫টি আসনে ৩৪টি মনোনয়ন বৈধ ঘোষণা

উত্তরণবার্তা ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনার পাঁচটি সংসদীয় আসনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৩৭ জন। এগুলোর মধ্যে তিনটি বাতিল এবং ৩৪টি বৈধ ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক।
 
সোমবার বেলা সাড়ে ১১টার দিকে পাবনা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মুহা: আসাদুজ্জামান এ তথ্য জানান।
 
দ্বিতীয় দিনের যাচাই-বাছাই শেষে তিনি বলেন, ৫টি আসনের জন্য জমা পড়া মনোনয়ন পত্রের সংখ্যা ৩৭টি। রোববার ও সোমবার দুই ধাপে আমরা এগুলো যাচাই-বাছাই করেছি। এরমধ্যে পাবনা-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ডলি সায়ন্তনী ঋণ খেলাপি হওয়ার জন্য তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। 
 
এছাড়া, এক শতাংশ ভোটার সমর্থনে ত্রুটি থাকায় পাবনা-২ আসনের আব্দুল আজিজ খান এবং পাবনা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী রবিউল করিমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। বাকি ৩৪টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
 
বৈধ প্রার্থীরা হলো: পাবনা-১ (সাঁথিয়া-বেড়ার একাংশ) আসনে অ্যাডভোকেট শামসুল হক টুকু (আওয়ামী লীগ), অধ্যাপক আবু সাইয়িদ (স্বতন্ত্র), সরদার শাজাহান (জাতীয় পার্টি), শামসুল হক (ন্যাশনাল পিপলস পার্টি), পারভীন খাতুন (জাসদ), জয়নাল আবেদীন (তৃণমূল বিএনপি) ও মুকুল হোসেন (জাকের পার্টি)।
 
পাবনা-২ (সুজানগর-বেড়ার একাংশ) আসনে আহমেদ ফিরোজ কবির (আওয়ামী লীগ), খন্দকার আজিজুল হক আরজু (আ.লীগ নেতা, স্বতন্ত্র), মেহেদী হাসান রুবেল (জাতীয় পার্টি), আজিজুল হক (ন্যাশনাল পিপলস পার্টি), শেখ আনিসুজ্জামান (জাসদ), আবুল কালাম আজাদ (তৃণমূল বিএনপি), মমিনুল ইসলাম (বাংলাদেশ তরীকত ফেডারেশন)।
 
পাবনা-৩ (চাটমোহর-ভাঙ্গুড়া ও ফরিদপুর) আসনে আলহাজ মকবুল হোসেন (আওয়ামী লীগ), আব্দুল হামিদ মাস্টার (আ.লীগ নেতা স্বতন্ত্র), মীর নাদিম মোহাম্মদ ডাবলু (জাতীয় পার্টি), মাহবুবুর রহমান জয় চৌধুরী (বাংলাদেশ সুপ্রিম পার্টি-বিএসপি), বেলাল মোল্লা (ন্যাশনাল পিপলস পার্টি), খায়রুল আলম (গণতন্ত্রী পার্টি), কামরুজ্জামান মো: হাদী (জাকের পার্টি) ও আবুল বাশার শেখ (জাসদ)।
 
পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে গালিবুর রহমান শরীফ (আওয়ামী লীগ), বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল খালেক (জাসদ), রেজাউল করিম (জাতীয় পার্টি), মো: পাঞ্জাব আলী বিশ্বাস (আ.লীগ নেতা, স্বতন্ত্র) এবং মো. মনছুর রহমান (স্বতন্ত্র)।
 
পাবনা-৫ (সদর) আসনে গোলাম ফারুক প্রিন্স (আওয়ামী লীগ), আব্দুল কাদের খান (জাতীয় পার্টি), মো. জাকির হোসেন (ওয়ার্কার্স পার্টি), মো: মফিজ উদ্দিন (জাকের পার্টি), মো. আবু দাউদ (ন্যাশনাল পিপলস পার্টি) ও মো. আফজাল হোসেন বটু (তৃণমূল বিএনপি)।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK