শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৩:০১

এবার ব্যালট যুদ্ধের মাধ্যমে স্বাধীনতাবিরোধীদের কবর রচনা করতে হবে : মোজাম্মেল হক

এবার ব্যালট যুদ্ধের মাধ্যমে স্বাধীনতাবিরোধীদের কবর রচনা করতে হবে   :  মোজাম্মেল হক

উত্তরণবার্তা প্রতিবেদক : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, ’৭১ সালে আমরা স্বাধীনতাবিরোধীদের পরাজিত করেছিলাম অস্ত্রের মাধ্যমে যুদ্ধ করে, এবার ব্যালট যুদ্ধের মাধ্যমে সেই স্বাধীনতা বিরোধীদের কবর রচনা করতে হবে।  ১ ডিসেম্বর শুক্রবার ঢাকায় শাহবাগের জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাবেক খাদ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ইসমত কাদের গামা, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী প্রমুখ বক্তৃতা করেন।

মোজাম্মেল হক বলেন, স্বাধীনতাবিরোধীদের কবর রচনা করতে না পারলে সবসময় তারা মুক্তিযোদ্ধাদের নিয়ে কটাক্ষ করবে। এই সুযোগটা যাতে এবার যথার্থভাবে কাজে লাগাতে পারি, সে লক্ষ্যে মুক্তিযোদ্ধাদের বিশেষ দায়িত্ব রয়েছে এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখতে হবে। মন্ত্রী বলেন, ১৯৭১ সালে আপনারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়েছিলেন। আজ তিনি নেই। তবে তাঁর উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে সেই ৭১-এর বিজয়ের গৌরবকে আমরা সমন্বিত রাখবো।

স্বাধীনতাবিরোধীদের দাঁতভাঙা জবাব দেওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘মুক্তিযোদ্ধা ভাইদের কাছে অনুরোধ রাখবো, আমরা অনেকে বয়সের ভারে বৃদ্ধ হয়ে গেছি। কিন্তু আমাদের মনোবল হারাইনি। বঙ্গবন্ধুর ডাকে আমরা অস্ত্র জমা দিয়েছিলাম, কিন্তু মুক্তিযুদ্ধের চেতনা জমা দেইনি। আজকে যারা বলে ৭৫-এর হাতিয়ার গর্জে ওঠো, তাদের দাঁতভাঙা জবাব দেয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। ’
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ