বুধবার, ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৫:০০
ব্রেকিং নিউজ

বিজয়ের উল্লাস শীর্ষক পাঁচটি দেশাত্মবোধক গানের প্রকাশনা অনুষ্ঠিত

বিজয়ের উল্লাস শীর্ষক পাঁচটি দেশাত্মবোধক গানের প্রকাশনা অনুষ্ঠিত

উত্তরণবার্তা প্রতিবেদক : জনপ্রিয় তরুণ কণ্ঠশিল্পীদের কণ্ঠে 'বিজয়ের উল্লাস-২০২৩' শীর্ষক পাঁচটি দেশাত্মবোধক গানের প্রকাশনা অনুষ্ঠিত হয়েছে।
আজ রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে এই অনুষ্ঠান আয়োজন করা হয়। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির পৃষ্ঠপোষকতায় 'নূর ক্রিয়েশনস'-এ প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করে।
'নূর ক্রিয়েশনস' -এর প্রধান মুরাদ নূরের সুরে এবং প্রখ্যাত সুরকার ও সংগীত পরিচালক শেখ সাদী খানের সংগীত পরিচালনায় 'বিজয়ের উল্লাস-২০২৩' শীর্ষক পাঁচটি দেশাত্ববোধক গানে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী আতিক বাবু, সাব্বির জামান, মোহাম্মদ আলতাফ হোসেন, মোমিন বিশ্বাস, মাটি রহমান ও স্মরণ। গানগুলো রচনা করেছেন গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, শহীদুল্লাহ ফরায়জী, গোলাম মোর্শেদ, ডা. রুখসানা পারভীন ও রাসেল আশেকী। প্রকাশনা অনুষ্ঠান উদ্বোধন করেন বরেণ্য গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান।
এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরেণ্য গীতিকবি গোলাম মোর্শেদ, নন্দিত গীতিকবি রাসেল আশেকী, গীতিকবি ও চিকিৎসক ডা. রুখসানা পারভীন সুরমা। শুভেচ্ছা বক্তৃতা করেন বিশিষ্ট সংগীত শিল্পী ও সংস্কৃতি প্রতিমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মোহাম্মদ আলতাফ হোসেন। স্বাগত বক্তৃতা করেন জননন্দিত নির্মাতা ও অনুষ্ঠানের আহবায়ক বদিউল আলম খোকন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট সংগীত পরিচালক শেখ সাদী খান। সঞ্চালনা করেন সাদিয়া রশ্নি সূচনা।
প্রকাশনা উপলক্ষ্যে 'নবরস' সাংস্কৃতিক দলের পরিবেশনায় নৃত্যানুষ্ঠানে কোরিওগ্রাফি করেন সৈয়দা শামছি সায়েকা। গানের তালে তালে নৃত্য পরিবেশন করেন দলটির নৃত্য শিল্পীগণ।
উল্লেখ্য, 'বিজয়ের উল্লাস' শীর্ষক পাঁচটি মৌলিক দেশাত্ববোধক গানের অ্যালবামে চারটি সলো ও একটি কোরাস গান স্থান পেয়েছে।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK