রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১১:৫৩
ব্রেকিং নিউজ

যেভাবে বানাবেন স্যুপি নুডলস থুকপা

যেভাবে বানাবেন স্যুপি নুডলস থুকপা

উত্তরণবার্তা ডেস্ক : নেপাল ও ভুটানেও জনপ্রিয় একটি খাবার থুকপা। শুধু তাই নয়, যারা সিকিমে গিয়েছেন তারাও এই খাবারটির সঙ্গে পরিচিত হয়েছেন। কারণ সেখানেও পাওয়া যায় মজার এই স্যুপি এই নুডলসটি। রইলো মজার এই খাবারের রেসিপি।তাহলে আসুন জেনে নেয়া যাক যেভাবে বানাবেন স্যুপি নুডলস থুকপা।

উপকরণ : নুডলস ১০০ গ্রাম বা একটা মিনিপ্যাক, বাঁধাকপি কুচি ১৫ গ্রাম, বিনস কুচি ১৫ গ্রাম, গাজর কুচি ১০ গ্রাম, মটরশুটি ৫ গ্রাম, পেঁয়াজ কুচি ১টা, টমেটো কুচি ১টা, কাঁচা মরিচ কুচি ৩টি, ভেজিটেবল অয়েল ২ টেবিল চামচ, ভেজিটেবল স্টক পরিমাণমতো এবং লবণ স্বাদমতো।

প্রণালী : প্রথমে নুডলস সিদ্ধ করে পানি ঝরিয়ে নিন। এবার ননস্টিক প্যানে তেল দিয়ে আঁচে বসান। তাতে পেঁয়াজকুচি দিন। সামান্য নাড়াচাড়া করে টমেটো কুচি ও কাঁচা মরিচ কুচি দিয়ে দিন। তারপর নাড়তে থাকুন। এবার ভেজিটেবল স্টক দিন। তরপর একে একে বাঁধাকপি, গাজর, বিন ও মটরশুটি দিন। আঁচ কমিয়ে সেদ্ধ করুন। পরিমাণমতো লবণ দিয়ে আরও কিছুক্ষণ নাড়াচাড়া করুন। সব সবজি ভালভাবে সেদ্ধ হলে নামিয়ে নিন। একটা পাত্রে সেদ্ধ করে রাখা নুডলস দিয়ে তার উপরে গ্রেভি ঢেলে দিন। সবশেষে ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK