রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০২:০৭
ব্রেকিং নিউজ

সারাদেশে র‌্যাবের ৪৬০ টইল দল মোতায়েন

সারাদেশে র‌্যাবের ৪৬০ টইল দল মোতায়েন

উত্তরণবার্তা প্রতিবেদক : বিএনপি-জামায়াতে অবরোধের মধ্যে আজ সোমবার (৬ নভেম্বর) সারাদেশে র‌্যাবের ৪৬০টি টহল দল মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শুধু রাজধানীতেই ১৬০টি টহল দল প্রস্তুত রয়েছে। র‌্যাবের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।এদিকে আজ  ঢাকাসহ সারাদেশে ২২৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে বলে বিজিবির জনসংযোগ বিভাগ জানিয়েছে। সকাল থেকে এসব বিজিবি সদস্য মানুষের যান মালের নিরাপত্তায় নিয়জিত রয়েছেন। গতকাল রোববারও ঢাকাসহ আশপাশের জেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ২৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।  
 
সারা দেশে শনিবার সন্ধ্যা থেকে গতকাল রোববার রাত ১২টা পর্যন্ত ১৯টি যানবাহনে আগুন দেওয়া হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনাও ঘটেছে। গতকাল উত্তরায় পুলিশের সঙ্গে অবরোধকারীদের সংঘর্ষ হয়। ককটেল বিস্ফোরণে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছেন উত্তরা পশ্চিম থানার ওসি মো. মাসুদ আলম। ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ককটেল ফাটানো হয়।

ইটপাটকেল নিক্ষেপে দুই পুলিশ সদস্য আহত হন। বগুড়ায়ও গাড়ি ভাঙচুরের পর ককটেল ফাটানো হয়। ঢাকাসহ চার জেলায় বিএনপি ও সমমনা দলগুলো বিক্ষোভ মিছিল করেছে। চট্টগ্রামে ঢিলেঢালা হরতাল পালিত হয়েছে।শনিবার রাত থেকে গতকাল সন্ধ্যা পর্যন্ত রাজধানী ঢাকাসহ সারা দেশে যাত্রীবাহী বাস, কাভার্ড ভ্যাসসহ কমপক্ষে ১৪টি যানবাহনে আগুন দেওয়া হয়। এ ছাড়া বগুড়ায় চারটি যানবাহন ভাঙচুর করা হয়।  

গতকাল সন্ধ্যায় রাজধানীর মিরপুরে একটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়। বিকেল সোয়া ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল থেকে মিরপুর-১২ নম্বর পর্যন্ত শিক্ষার্থীদের নিয়ে যাতায়াতকারী বাস চৈতালীতে আগুন দেয় দুর্বৃত্তরা। ভোর ৬টার দিকে গাজীপুরের ভোগড়া বাইপাস এলাকায় গ্যাস সিলিন্ডারবাহী একটি কাভার্ড ভ্যানে আগুন দেয় দুর্বৃত্তরা।

বগুড়ায় চারটি যানবাহন ভাঙচুর করা হয়। পুলিশের গাড়ি ও অ্যাম্বুল্যান্স লক্ষ্য করে ককটেল ছোড়া হয়। সকাল সোয়া ৮টার দিকে পুলিশ পাহারায় বেশ কিছু পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান নিয়ে যাওয়ার সময় পেছনের বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করা হয়। পরে পুলিশ সেখানে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। এ সময় কয়েকটি ককটেল ফাটিয়ে অবরোধকারীরা পালিয়ে যায়।ফায়ার সার্ভিসের তথ্য অনুযায়ী, বিএনপি-জামায়াতের ডাকা প্রথম দফার তিন দিনের অবরোধের সময় দেশের বিভিন্ন স্থানে ৩১টি যানবাহনে আগুন দেওয়া হয়েছিল।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK