রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২১:২১
ব্রেকিং নিউজ
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

নেতাদের ভোটের প্রস্তুতি নিতে বললেন প্রধানমন্ত্রী

নেতাদের ভোটের প্রস্তুতি নিতে বললেন প্রধানমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : যথাসময়েই ভোট হবে জানিয়ে নেতাদের নির্বাচনী এরাকায় গিয়ে ভোটের প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনে আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় এই নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি। আগামী নির্বাচনে জনপ্রিয়তা ও পরিচ্ছন্ন ব্যক্তিত্ব বিবেচনা করেই এবার আওয়ামী লীগের প্রার্থী নির্বাচন করা হবে বলেও জানানো হয় সভায়।

বর্তমান একাদশ সংসদের মেয়াদ প্রায় শেষ। এখন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে নির্বাচন কমিশন। সাংবিধানিক বাধ্যবাধ্যকতা থাকায় নির্বাচন হতে হবে এ বছরের নভেম্বর থেকে আগামী বছরের জানুয়ারির মধ্যে। এখনো নির্বাচনের দিনক্ষণ ঠিক না হলেও কমিশন বলছে, আগামী নভেম্বরে নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে। আর ভোট হতে পারে জানুয়ারির প্রথমার্ধে।এ প্রেক্ষিতেই রোববার থেকে শুরু হয়েছে একাদশ সংসদের ২৫তম অধিবেশন। ধারণা করা হচ্ছে এটাই এ সংসদের শেষ অধিবেশন।  


অধিবেশনের প্রথম দিন দলের সংসদ সদস্যদের নিয়ে বৈঠকে বসেন শেষ হাসিনা। এ সময় নির্বাচন সামনে রেখে দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবিলায় নেতা-কর্মীদের সতর্ক থাকার নির্দেশ দেন তিনি।নির্বাচন সামনে রেখে দলের নেতা-কর্মীদের উজ্জীবিত করতে এমপিদের নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি। তিনি বৈঠকে জানান, যারা নির্বাচনি এলাকার জন্য কাজ করেছেন তাদের হাতেই উঠবে নৌকা মার্কা। বৈঠক শেষে এসব কথা জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন যে বাংলাদেশে সময় মতোই নির্বাচন হবে।’

দলে যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, ‘দলীয় নেতাকর্মীদের মধ্যে গ্রহণযোগ্যতা আছে এবং যার বিরুদ্ধে কোনো অনৈতিক অভিযোগ নেই এমন ক্লিন ইমেজের প্রার্থীদেরকেই অগ্রাধিকার হিসেবে বিবেচনা করা হবে।’নির্বাচন কেন্দ্র করে যেকোনো ধরনের চক্রান্ত মোকাবিলায় দলের নেতা-কর্মীদের সতর্ক থাকার নির্দেশ দেন শেখ হাসিনা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক বলেন, ‘আন্তর্জাতিক ও দেশিয় সকল ষড়যন্ত্র সব সময়ই আওয়ামী লীগের বিরুদ্ধে ছিল। একাত্তর থেকে শুরু করে স্বাধীনতা বিরোধী শক্তি এখনও তৎপর। এখনও তারা বিদেশি নানান ধরনের সহযোগীতা নিয়ে দেশের বিরুদ্ধে কাজ করে।’

আওয়ামী লীগের সংসদ সদস্য কামরুল ইসলাম বলেন, ‘নির্বাচনের জন্য এবং বিএনপির এ অশুভ তৎপরতা প্রতিহত করার জন্য আমাদের ইউনাইটেড থাকতে বলেছেন।’টানা ৩ মেয়াদে আওয়ামী লীগ সরকারের নানামুখী উন্নয়ন কর্মকাণ্ড ভোটারদের কাছে তুলে ধরার নির্দেশনাও দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ