শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৬:৪২

জাতীয় বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ন নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি

জাতীয় বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ন নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি

উত্তরণবার্তা প্রতিবেদক : ‘শব্দবাণে সাজাও তোমার চিন্তারণের শ্লোক’ স্লোগানে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের (জেইউডিও) আয়োজিত জাতীয় বিতর্ক উৎসব-২০২৩ আন্তঃবিশ্ববিদ্যালয় রাউন্ডে জাবি’র বিতার্কিক দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি।

১৫ অক্টোবর রোববার সন্ধ্যায় জাতীয় বিতর্ক উৎসব-২০২৩র আন্তঃবিশ্ববিদ্যালয় রাউন্ডের ফাইনাল অনুষ্ঠিত হয় সেলিম আল দীন মুক্তমঞ্চে।এসময়ে অতিথি হিসেবে বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান এবং এবং ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক আহমেদ রেজা।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি ( নোবিপ্রবিডিএস)র চ্যাম্পিয়ান বিতার্কিক দল থেকে বিতর্ক করেন সংগঠনটির সভাপতি নাজমুল ইসলাম হৃদয়, সাধারণ সম্পাদক তুর্জয় চৌধুরি, সহ সভাপতি (বাংলা বিতর্ক)  তাসনিম তাবাসসুম আরিণ। একইসঙ্গে ডিবেটার অব দ্যা ফাইনাল হওয়ার গৌরব অর্জন করেছেন তাসনিম তাবাসসুম আরিণ।

চ্যাম্পিয়ন হওয়ার অনুভূতি প্রকাশ করে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি সভাপতি নাজমুল ইসলাম হৃদয় বলেন, ‘নোয়াখালীর মতো জেলা শহর থেকে এসে জাতীয় বিতর্ক অঙ্গনে চ্যাম্পিয়ন হওয়ার পথটি কখনোই মসৃণ ছিল না। বছরের পর বছর ধরে সাবেক ও বর্তমানদের চেষ্টা ও পরিশ্রমের ফসল আজকের এ অর্জন। আমাদের চ্যাম্পিয়ান ট্রফি  উৎসর্গ করছি সেসকল মানুষদের উদ্দেশ্যে যাদের নিঃস্বার্থ চেষ্টা ও ত্যাগে আজকের এ অর্জন।’

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি সাধারণ সম্পাদক তুর্জয় চৌধুরী বলেন, ‘জাহাঙ্গীরনগর  ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের (জেইউডিও)র আয়োজিত যেকোন বিতর্ক প্রতিযোগিতা বাংলাদেশের প্রতিটি বিতার্কিকদের মনে উৎফুল্লতা সৃষ্টি করে। ৩৬টি বিশ্ববিদ্যালয়ের দলকে হারিয়ে আমাদের এ শ্রেষ্ঠত্ব অর্জন কেবলমাত্র একদিনের কোন অর্জন নায় বরং গত ৫ বছর ধরে ক্লাবের নিরন্তর চেষ্টার ফসল।’
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK