মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১০:৪৮
ব্রেকিং নিউজ

জাতীয় শোক দিবসে মানতে হবে যে ট্রাফিক নির্দেশনা

জাতীয় শোক দিবসে মানতে হবে যে ট্রাফিক নির্দেশনা

উত্তরণবার্তা প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ৪৮তম বার্ষিকী এবং জাতীয় শোক দিবস মঙ্গলবার (১৫ আগস্ট)। দিনটি যথাযথ রাষ্ট্রীয় মর্যাদায় পালন উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে ট্রাফিক নির্দেশনা জারি করা হয়েছে। রবিবার (১৩ আগস্ট) ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
রাজধানীর ধানমন্ডি ৩২ (বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর) এর চারদিকের রাস্তায় যানবাহন চলাচলে এ নির্দেশনা জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ আগস্ট শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্যসহ বিভিন্ন স্তরের জনসাধারণ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আসবেন। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে ঢাকা মহানগর ও আশপাশের এলাকা থেকে বিভিন্ন পরিবহনে ও পায়ে হেঁটে অসংখ্য নেতাকর্মীসহ সাধারণ জনগণ আসবেন সেখানে। শ্রদ্ধা জানাতে আসা লোকদের বহনকারী যানবাহন যাতে সুষ্ঠুভাবে চলাচল করতে পারে এবং যানজট প্রতিরোধ করা যায়, সেজন্য ১৫ আগস্ট ভোর থেকে শোক দিবস পালন শেষ না হওয়া পর্যন্ত নিম্নোক্ত পথ অনুসরণের অনুরোধ করা হলো–
 
১। মিরপুর, গাবতলী থেকে রাসেল স্কয়ার-আজিমপুর অভিমুখী যাত্রীবাহী যানবাহন মানিক মিয়া এভিনিউ-ধানমন্ডি-২৭ রাস্তা দিয়ে ডানে মোড় নিয়ে শংকর-জিগাতলা-সায়েন্সল্যাব (সাত মসজিদ রোড) হয়ে গন্তব্যে পৌঁছাবে।
 
২। নিউমার্কেট ও সায়েন্সল্যাব থেকে আসা রাসেল স্কয়ার অভিমুখী যাত্রীবাহী যানবাহন ধানমন্ডি-২ নম্বর রোড দিয়ে বামে মোড় নিয়ে জিগাতলা-শংকর (সাত মসজিদ রোড) হয়ে গন্তব্যে পৌঁছাবে।
 
৩। রেইনবো এফডিসি থেকে আসা রাসেল স্কয়ার অভিমুখী যাত্রীবাহী বাস সোনারগাঁও ক্রসিং দিয়ে বামে মোড় নিয়ে বাংলামোটর দিয়ে শাহবাগ হয়ে গন্তব্যে পৌঁছাবে।
 
আমন্ত্রিত অতিথি বা রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের আসা-যাওয়ার পথ:
 
মানিক মিয়া এভিনিউ-ধানমন্ডি ২৭-মেট্রো শপিং মলের সামনের রাস্তা দিয়ে ডানে মোড় নিয়ে আহসানিয়া মিশন ক্রসিং হয়ে বামে মোড় নিয়ে ধানমন্ডি-৩২ এর পশ্চিম প্রান্তে পৌঁছাবে।
 
পার্কিং:
 
৩২ নম্বর ব্রিজের উত্তরের ১১ নম্বর রোডের উত্তর ও পশ্চিম প্রান্ত (পতাকাবাহী, পিজিআর, এসএসএফ, ফায়ার সার্ভিস ও বিভিন্ন বাহিনীর প্রধানসহ আইজিপি ও সচিব পদমর্যাদার সব গাড়ি)।
 
৩২ নম্বর ব্রিজের দক্ষিণ-পূর্ব ও পশ্চিম প্রান্তে সংসদ সদস্যসহ রাজনৈতিক নেতাদের সব গাড়ি।
 
আহসানিয়া মিশনের উত্তরের রাস্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সব গাড়ি।
 
নিউ মডেল ডিগ্রি কলেজের ভেতরে বিদেশি কূটনীতিকদের সব গাড়ি।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ