মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২১:৫০
ব্রেকিং নিউজ

খুনিদের বিরুদ্ধে আমাদের আন্দোলন-সংগ্রাম চলবে: বাহাউদ্দিন নাছিম

খুনিদের বিরুদ্ধে আমাদের আন্দোলন-সংগ্রাম চলবে: বাহাউদ্দিন নাছিম

উত্তরণবার্তা প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, খুনিদের বিরুদ্ধে আমাদের আন্দোলন ও সংগ্রাম চলতেই থাকবে। সন্ত্রাসীদের বিরুদ্ধে শান্তির স্বপক্ষের সংগ্রাম সবসময় চলবে। যেকোনো মূল্যে আমাদের গণতন্ত্রকে আমরা রক্ষা করব। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যেন সুন্দরভাবে অনুষ্ঠিত হয়, মানুষ যেন তাদের ভোট দিতে পারে তার জন্য আমাদের অনেক দায়িত্ব ও কাজ করতে হবে। 
 
শনিবার সকালে কলাবাগান ক্রিড়া চক্র মাঠ প্রাঙ্গণে শহীদ শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বাহাউদ্দিন নাছিম বলেন, নির্বাচনে বিজয়ী হওয়ার জন্য আমাদের মানুষের কাছে যেতে হবে। মানুষের কাছে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণের জন্য আহ্বান জানাতে হবে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ সম্পর্কে আমাদের মানুষদের বোঝাতে হবে। এ লড়াই চিরন্তন। এ লড়াই চলতেই থাকবে। আমাদের পিছু হাটার সুযোগ নেই। 
 
তিনি বলেন, শহীদ শেখ কামাল ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। বাংলাদেশ ছাত্রলীগের সোনালী অর্জন। তিনি সবসময় অবিভক্ত ঢাকার সব শিক্ষাপ্রতিষ্ঠানে ঘুরে বেড়াতেন। ছাত্রলীগকে সংগঠিত করার জন্য কাজ করতেন। তিনি একজন মেধাবী ছাত্র এবং ভালো ক্রীড়া সংগঠক ছিলেন। তিনি নিজেও সবসময় খেলাধুলায় অংশগ্রহণ করতেন। 
 
আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, সত্যের কাছে মিথ্যা সবসময় পরাজিত হয়। শহীদ শেখ কামালের যোগ্য মর্যাদা আমরা আজ তাকে দিতে পেরেছি এটাই বড় আনন্দ। একদিন যারা শহীদ শেখ কামালের নামে মিথ্যা অপবাদ দিয়েছিল আজ দেখি তারাও তার বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছে। এটাই হলো সত্যের কাছে মিথ্যার আত্মসমর্পণ। যারা একদিন অপবাদ দিয়ে মিথ্যাচার করেছে, বড় গলায় কথা বলেছে, আজ সেই দস্যুদেরও পরিবর্তন হয়েছে। এটাই জাতির পিতার আদর্শের বিজয়। 
 
নাছিম বলেন, শহীদ শেখ কামাল সহজেই সাধারণ ছাত্রদের সঙ্গে মিশে যেতে পারতেন। তিনি ছিলেন বিনয়ী। তিনি ছিলেন খুবই আন্তরিক। তিনি মহান মুক্তিযুদ্ধের দায়িত্ব পালন না করেও থাকতে পারতেন। কিন্তু তিনি তা করেননি। তিনি অন্য ১০ জনের মতোই ট্রেনিং নিয়ে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। তিনি খুব সাধারণভাবে চলাফেরা করতেন। কখনোই পদে যাওয়ার জন্য ব্যাকুল হতেন না। শহীদ শেখ কামাল একজন সাধারণের মাঝেও ছিলেন অসাধারণ। তিনি বাঙালি সংস্কৃতির প্রতি শ্রদ্ধাশীল ছিলেন। বাঙালি সাহিত্যের প্রতিও তার ছিল আগ্রহ। 
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি  দেবাশীষ বিশ্বাস, আব্দুল আলীম বেপারী, সালেহ মোহাম্মদ টুটুল, কাজী মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, আ ফ ম মাহাবুবুল হাসান মাহাবুব,  দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, ঢাকা মহানগর উত্তর এর সভাপতি ইসহাক মিয়া, সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম, দক্ষিণ এর সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক তারিক সাঈদসহ আরও অনেকে।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK