রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২১:৫৮
ব্রেকিং নিউজ

শপথ নিলেন নতুন সিএজি নুরুল ইসলাম

শপথ নিলেন নতুন সিএজি নুরুল ইসলাম

উত্তরণবার্তা প্রতিবেদক : শপথ নিয়েছেন নতুন নিয়োগপ্রাপ্ত মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মো. নুরুল ইসলাম। বুধবার (২৬ জুলাই) বিকাল সাড়ে ৩টায় সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তাকে শপথবাক্য পাঠ করান।
 
সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানীর পরিচালনায় শপথ অনুষ্ঠানে আপিল বিভাগের বিচারপতিসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে গত ১৩ জুলাই অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের হিসাব মহানিয়ন্ত্রক মো. নুরুল ইসলামকে সিএজি পদে নিয়োগ দেন রাষ্ট্রপতি।
 
অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের প্রশাসন অধিশাখা-২ থেকে ১৩ জুলাই জারি করা এ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ১২৭ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক পদে মো. নুরুল ইসলামকে নিয়োগ দেন।’
 
প্রজ্ঞাপনে আরও বলা হয়, ‘নুরুল ইসলাম দায়িত্ব নেওয়ার পর থেকে পাঁচ বছর বা তার বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার মধ্যে যেটি আগে হবে, সে সময় পর্যন্ত সিএজি পদে দায়িত্ব পালন করবেন। তিনি মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (পারিশ্রমিক ও বিশেষ অধিকার) আইন, ১৯৯৮ অনুযায়ী বেতন ও অন্যান্য আনুষঙ্গিক সুবিধা পাবেন।’ শপথ গ্রহণের পর সিএজি পদে মো. নুরুল ইসলামের নিয়োগ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ